• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

আমাদের দমিয়ে রাখতে পারেনি, পারবেও না: ফখরুল

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২২, ১৯:০৮
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির ২৫ লাখ নেতাকমীর বিরুদ্ধে মিথ্যা মামলা, গণতন্ত্রে উদ্ধারের চলামন আন্দোলনেও মামলা দেওয়া হয়েছে, হত্যা করা হয়েছে। তাতে কি আমাদের দমিয়ে রাখতে পেরেছে? পারেনি আর পারবেও না।

রোববার (৬ নভেম্বর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সড়কে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত সমাবেশে এ কথা বলেন তিনি।

দুর্নীতি মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও তার স্ত্রীর ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে জারি করা গ্রেপ্তারি পরোয়ানা প্রত্যাহারের দাবিতে এ সমাবেশ আয়োজন করে যুবদল।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশের ১৮ কোটি মানুষ যার দিকে তাকিয়ে আছে সেই জনগণের নেতা ও তার সহধর্মিণীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার কোনো গুরুত্ব নেই, কারণ এতে তাদের কিছুই যায়-আসে না। দেশের জনগণ বিজয়ের বেশে তাদের ফিরিয়ে আনবে, খালেদা জিয়াকে কারামুক্ত করবে।

তিনি বলেন, তারেক রহমানকে দেশের জনগণ বিজয়ের বেশে দেশে ফিরিয়ে আনবে। খালেদা জিয়াকে মুক্ত করবে তারা।

বিএনপির বরিশালের সমাবেশের দুটি চিত্র তুলে ধরে বিএনপি মহাসচিব বলেন, ওই দিন সমাবেশে একজন বয়স্ক মানুষ তিনদিন ধরে শুয়ে ছিলেন, তার কাছে সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, ‘আপনি এতো কষ্ট করে কেন এসেছেন?’ উত্তরে তিনি বলেন, ‘আমার ঘরে খাওয়া নেই, বিএনপি ক্ষমতায় এলে আমার ভাতের ব্যবস্থা হবে’। আরেকজন বরস্ক নারী সমাবেশে এসেছিলেন বহু কষ্ট করে, তার কাছে জানতে চাওয়া হলো ‘আপনি কেনো এসেছেন মা?’ তিনি বলেন, ‘আমি পরিবর্তন দেখতে এসেছি’।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বিএনপি,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,নেতাকমী,যুবদল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close