• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

‘১০ ডিসেম্বরের সমাবেশের কথা শুনেই সরকারের পেট খারাপ হয়ে গেছে’

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২২, ১৯:৫২
নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেছেন, আগামী ১০ ডিসেম্বরই যে জনগণের দাবি আদায়ের আন্দোলন ফাইনাল হয়ে যাবে এমন কোনো কথা না। এর আগেও হতে পারে। আবার এর পরেও হতে পারে। তবে ঢাকার ১০ ডিসেম্বরের সমাবেশের কথা শুনেই কিন্তু সরকারের পেট খারাপ হয়ে গেছে।

রোববার (৬ নভেম্বর) শ্যামপুরের ধোলাইপাড় বাসস্ট্যান্ডের আনম সাইফুল ইসলামের রাজনৈতিক কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির শ্যামপুর থানা বিএনপি ও সহযোগী সংগঠনের এক যৌথ কর্মীসভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আব্দুস সালাম বলেন, দেশের অর্থনৈতিক অবস্থা খুবই খারাপ। এ অবস্থায় আমরা চাই না আন্দোলন শুরু হলে অর্থনীতির অবস্থা আরো খারাপ হোক। আমরা পরিষ্কার করে বলতে চাই, আমরা কোনো মারামারি চাই না, কাটাকাটি চাই না, হানাহানি চাই না, আমরা চাই শান্তিপূর্ণ আন্দোলন।

তিনি বলেন, আমাদের দাবি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কিন্তু ওনারা (আওয়ামী লীগ) যদি জোর করে ওনাদের অধীনে নির্বাচন করতে চান। তাহলে ওনারা (আওয়ামী লীগ) কেয়ারটেকার সরকারের দাবিতে আন্দোলনের জন্য যা যা করেছেন আমরা তা তা করবো। ১৯৯৬ সালে আওয়ামী লীগ ও জামায়াতে ইসলামী মিলে খালেদা জিয়ার অধীনে নির্বাচন হবে না বলে কেয়ারটেকার সরকারের দাবিতে আন্দোলনের নামে যা যা করেছেন, আমরাও তাই করবো।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বলেন, বিএনপি দেশে কোনো অশান্তি সৃষ্টি করতে চায় না, করছেও না। আমরা শান্তিপূর্ণ সমাবেশ দিচ্ছি আর আওয়ামী লীগ সমাবেশ বানচালের জন্য বিশৃঙ্খলা সৃষ্টি করছে। পরিবহন ধর্মঘট করে হোন্ডা মিছিল করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করছে। তবে আমরা সবসময় দেশের জনগণের কথা মনে করে ছাড় দিয়ে আসছি। আমরা বিশৃঙ্খলা করছি না। আমাদের উসকাইয়া দিলে আমরা কিন্তু ছাড়বো না।

কর্মীসভায় আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যুগ্ম আহ্বায়ক আ ন ম সাইফুল ইসলাম, সদস্য ফরহাদ হোসেন, সাবেক কাউন্সিলর মোজাম্মেল হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিকুল ইসলাম সেন্টু, সাধারণ সম্পাদক মো. জাকির হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রদলের সদস্য সচিব নিয়াজ মাহমুদ নিলয়, সিনিয়র যুগ্ম আহ্বায়ক রাজু আহমেদ, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য ৪৭ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মো. নূরুল ইসলাম ইসলাম, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য, শ্যামপুর থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি তরিকুল ইসলাম পলাশ, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাবেক সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. নাসির মোল্লা, ৫১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি ইমতিয়াজ আহমেদ টিপু, সদস্য সচিব মো. আলী মান্নান প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

খারাপ,সরকার,সমাবেশ,আব্দুস সালাম,বিএনপি,ঢাকা মহানগর দক্ষিণ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close