• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সিলেটে বিএনপির সমাবেশের তারিখ পরিবর্তন

প্রকাশ:  ০৬ নভেম্বর ২০২২, ২২:৫০
সিলেট প্রতিনিধি

বিএনপির সিলেট বিভাগীয় সমাবেশের তারিখ পরিবর্তন করা হয়েছে। ২০ নভেম্বরের পরিবর্তে ১৯ নভেম্বর বিভাগীয় সমাবেশ করা হবে। রোববার (৬ নভেম্বর) নগরের দরগাহ এলাকায় একটি রেস্তোরাঁয় সিলেট জেলা বিএনপির উদ্যোগে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির বলেন, বিএনপির সমাবেশস্থল সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠের পাশেই মাদ্রাসার ভবন। ওই মাদ্রাসা আলিম পরীক্ষা কেন্দ্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। আগে নির্ধারিত তারিখে (২০ নভেম্বর) ওই কেন্দ্রে পরীক্ষা থাকায় পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে সমাবেশের তারিখ এক দিন এগিয়ে আনা হয়েছে।

সিলেট বিভাগীয় সমাবেশে ৪ লাখ মানুষের সমাগম ঘটবে বলে আশা প্রকাশ করে তিনি বলেন, বিএনপি দেশের একটি বড় ও দায়িত্বশীল দল, তাই আমাদের দায়িত্বশীলতার জায়গা থেকে পরীক্ষার দিন সমাবেশ না করার সিদ্ধান্ত নিয়েছি।

বিএনপি নেতা আবদুল মুক্তাদির আরো বলেন, ইতিমধ্যে দেশে বিএনপির যেসব বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে, সরকার বিভিন্ন বাধা ও প্রতিকূলতা সৃষ্টি করেও সেগুলোতে গণজোয়ার আটকাতে পারেনি। চিড়া, মুড়ি নিয়ে হেঁটে দু–তিন দিন আগে থেকেই মানুষ সমাবেশে যোগ দেওয়ার জন্য চলে গেছেন। লাখ লাখ মানুষ উপস্থিত হয়েছেন।

এই আন্দোলন শুধু বিএনপির একার নয়, এটা দেশের মানুষের জীবন বাঁচানোর আন্দোলন বলে উল্লেখ করে তিনি বলেন, বিএনপির বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে ইতিমধ্যে সিলেট নগরসহ বিভাগের জেলা, উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে মানুষের মধ্যে উৎসাহের সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা এনামুল হক চৌধুরী, কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক ও সুনামগঞ্জ জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন আহমদ, কেন্দ্রীয় নির্বাহী কমিটি সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, সিলেট জেলা বিএনপির সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান চৌধরী, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আবদুল কাইয়ুম জালালী পংকী, সদস্যসচিব মিফতা সিদ্দীকি, মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন ও সাধারণর সম্পাদক বদরুজ্জামান সেলিম।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সিলেট,পরিবর্তন,সমাবেশ,তারিখ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close