• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

৭ নভেম্বর শুধু দিবস নয়, স্বার্বভৌমত্ব সুসংহত করার দিন: ফখরুল

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০২২, ১৬:২১
নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৭ নভেম্বর শুধু একটা দিবস নয়। এটা ছিলো ৭১-এর স্বাধীনতাযুদ্ধ পরবর্তী স্বার্বভৌমত্ব সুসংহত করবার দিন। দেশের শত্রুদের পরাজিত করে সেদিন দেশপ্রেমিক সৈনিক-জনতা পুনরায় বাংলাদেশকে রক্ষা করেছিলো। তারই ধারবাহিকতায় ভয়াবহ একদলীয় শাসন ব্যবস্থা পরিবর্তন করে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা হয়েছে।

সোমবার (৭ নভেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পরে তিনি এসব কথা লেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একটি আধুনিক বাংলাদেশ গড়ে তুলবার জন্য মুক্ত অর্থনীতির ধারা শুরু হয়েছিলো। শহীদ জিয়াউর রহমানের বাংলাদেশি জাতীয়তাবাদের দর্শন সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করেছিল।

তিনি বলেন, গণতন্ত্রকে ফিরে পাওয়া, ভোটের অধিকার ফিরে পাওয়া, একটা মুক্ত সমাজ সমৃদ্ধ অর্থনীতি গড়ে তুলবার জন্য আমরা লড়াই করছি। আমরা এই লড়াইকে চূড়ান্ত পর্যায়ে নিয়ে যাবো। আমরা গণতন্ত্রকে মুক্ত করবো, দেশনেত্রীকে মুক্ত করবো, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনবো, একই সঙ্গে দেশের সব মানুষকে মুক্ত করে একটা সত্যিকার অর্থে গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠা করবো।

এর আগে মাজারে ফুল দেওয়ার সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা আমান উল্লাহ আমান, আবদুস সালাম,ছাত্র দলের কাজী রওনকুল ইসলাম শ্রাবন প্রমুখ।

পূর্বপশ্চিমবিডি/এসএম

৭ নভেম্বর,স্বার্বভৌমত্ব,দিবস,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close