• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জনগণের ম্যান্ডেট নিয়েই ক্ষমতায় আসতে হবে: কাদের

প্রকাশ:  ০৮ নভেম্বর ২০২২, ২০:২৭
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান অনুযায়ী নির্বাচনের মাধ্যমে জনগণের ম্যান্ডেট নিয়েই ক্ষমতায় আসতে হবে। ক্ষমতায় আসতে এর ব্যত্যয় ঘটিয়ে বিকল্প কোনো পন্থা নেই, থাকবেও না।

মঙ্গলবার (৮ নভেম্বর) এক বিবৃতিতে বিএনপি নেতাদের মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন বক্তব্যের নিন্দা জানিয়ে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষ বিএনপির শীর্ষ নেতৃত্বের সরাসরি নির্দেশে পরিচালিত বিভীষিকাময় অগ্নিসন্ত্রাসের কথা ভুলে যায়নি। বিএনপি-জামায়াত শুধু বাংলাদেশে নয়, আন্তর্জাতিকভাবেও স্বীকৃত সন্ত্রাসী রাজনৈতিক শক্তি।

তিনি বলেন, ২০১৩ সালে শীর্ষ যুদ্ধাপরাধীদের বিচারকার্য চলমান অবস্থায় ২০১৪ সালের জাতীয় নির্বাচন প্রতিরোধ করতে এবং ২০১৫ সালে খালেদা জিয়া কর্তৃক ঘোষিত তথাকথিত অবরোধ কর্মসূচির নামে বিএনপি-জামায়াতের সশস্ত্র সন্ত্রাসীরা সারাদেশে পেট্রোল বোমা ও অগ্নিসন্ত্রাসের মাধ্যমে নারকীয় হত্যাযজ্ঞ চালায়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সে সময় সারাদেশে বিএনপি-জামায়াত পরিচালিত এই সন্ত্রাসী কর্মকাণ্ডে দেড় শতাধিক মানুষ নিহত হয়। যা দেশীয় ও আন্তর্জাতিক গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়।

তিনি বলেন, তখন বিএনপি নেত্রী খালেদা জিয়াসহ শীর্ষ নেতারা টেলিফোনে তাদের নেতাকর্মীদের নির্বিচারে মানুষ হত্যার নির্দেশনা দিচ্ছেন, এমন ফোনালাপও গণমাধ্যমে প্রচারিত হয়েছিলো।

ওবায়দুল কাদের আরো বলেন, সারাদেশের বিবেকবান মানুষ যখন বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাসের নারকীয় ঘটনার বিচার দাবি করছে তখন বিএনপি নেতারা নির্লজ্জভাবে অতীত অপকর্মের দায়ভার অস্বীকার করার হাস্যকর প্রচেষ্টা চালাচ্ছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,ক্ষমতা,জনগণ,ম্যান্ডেট,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close