• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দেশে কোনো বাণিজ্যমন্ত্রী আছে তা মনে হয় না: চুন্নু

প্রকাশ:  ১০ নভেম্বর ২০২২, ২২:৫৪
নিজস্ব প্রতিবেদক

‘দ্রব্যমূল্য এতো বৃদ্ধি পেয়েছে যা জনসাধারণের ক্রয়ক্ষমতার বাইরে। দেশে কোনো বাণিজ্যমন্ত্রী আছে তা মনে হয় না। সরকারের কোনো এক মন্ত্রী বলেন দেশের মানুষ এখন বেহেশতে আছে। এই সরকার দেশে পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। বিদ্যুতের ক্যাপাসিটি সার্জের নামে ৮৬ হাজার কোটি টাকা লুটপাট করেছে। সরকারি লোকেরা কোটি কোটি টাকা বিদেশে পাচার করেছে।’

বৃহস্পতিবার (১০ নভেম্বর) বিকেলে কাকরাইলস্থ জাতীয় পার্টি কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এ কথা বলেন।

তিনি বলেন, ১৯৮৬ সালের ১০ নভেম্বর সামরিক আইন তুলে দিয়ে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ গণতন্ত্রের দ্বার উন্মোচন করেছেন। তাই ১০ নভেম্বরকে গণতন্ত্র দিবস হিসেবে পালন করে জাতীয় পার্টি। ১৯৯১ পরে দুটি দল গণতন্ত্রের নামে জনসাধারণের সঙ্গে প্রতারণা করেছে। আওয়ামী লীগ ও বিএনপি ৩২ বছর দেশ পরিচালনা করেছে কিন্তু দেশে কোন সুশাসন দিতে পারেনি। দুই দলই সব কিছু দলীয়করণ করেছে। সারা দেশে দুর্নীতি-দুঃশাসন কায়েম করেছে।

মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, বিএনপি ক্ষমতায় গেলে আওয়ামী লীগ বলে নির্বাচন সুষ্ঠু হয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় গেলে বিএনপি বলে নির্বাচন সুষ্ঠু হয়নি। দুই দলই বলেছে নির্বাচন সুষ্ঠু হয়নি। গণতন্ত্রের কথা বলে জনগনের সঙ্গে যে প্রতিশ্রুতি দিয়েছিলো আওয়ামী লীগ ও বিএনপি তা কেউ রক্ষা করেনি। তিনি বলেন, বিএনপি বলছে না ক্ষমতায় গেলে তারা দুর্নীতি দুঃশাসন এবং বিরোধী দলের উপর অন্যায় অত্যাচার নির্যাতন নিপিড়ন চালাবে না। দেশে ৫ কোটি যুবক এখন বেকার তাদের সমস্যার সমাধানে সরকার কোনো চিন্তা-ভাবনা করে না। দেশে চিকিৎসা ব্যবস্থার অবস্থাও খুব খারাপ, মানুষ সুচিকিৎসা পাচ্ছে না। জাতীয় পার্টি ক্ষমতায় গেলে কর্মমূখী শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করবো এবং চিকিৎসা ব্যবস্থাকে জনগনের দোড়গোড়ায় পৌঁছে দিতে প্রতেকটি উপজেলায় হাসপাতাল করে দেওয়া হবে।

মুজিবুল হক চুন্নু বলেন, পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন ঘটনা রাজনৈতিক কার্যক্রম থেকে বিরত রাখায় আদালত আদেশ দেন। জাতীয় পার্টির অগ্রযাত্রাকে কেউ থামিয়ে রাখতে পারে না। আইনের সুশাসন প্রতিষ্ঠা করা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

জাতীয় পার্টি,মুজিবুল হক চুন্নু,বাণিজ্যমন্ত্রী,দেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close