• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সমাবেশে যুবলীগ-ঢাবি ছাত্রলীগ নেতাকর্মীদের হাতাহাতি

প্রকাশ:  ১১ নভেম্বর ২০২২, ২২:১১
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশে যুবলীগের নেতাকর্মীর সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের হাতাহাতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ছাত্রলীগের তিন হলের অন্তত সাতজন নেতাকর্মী আহত হয়েছে।

শুক্রবার (১১ নভেম্বর) দুপুরের দিকে সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের মহাসমাবেশের প্যান্ডেলের কাছে এ ঘটনা ঘটে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের নেতৃত্বে ছাত্রলীগ নেতা–কর্মীরা সমাবেশস্থলে ঢোকার সময় যুবলীগের কিছু নেতাকর্মীর সঙ্গে তাদের হাতাহাতি শুরু হয়। পরে এক পক্ষ আরেক পক্ষকে লক্ষ্য করে ঢিল ছোড়ে। মূলত কে কার আগে সমাবেশস্থলে যাবে, এ নিয়ে দুই পক্ষের প্রতিযোগিতায় হাতাহাতি ও ঢিল ছোড়াছুড়ির ঘটনাটি ঘটে।

ঘটনার প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগের সমাবেশের মঞ্চটি ছিলো উদ্যানের লেকের পূর্ব পাশে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নেতৃত্বে নেতাকর্মীদের একটি অংশ ছিলো সামনে, অপর অংশটি কিছুটা পেছনে পড়ে যায়। ছাত্রলীগ নেতাকর্মীদের দুই অংশের মাঝখানে ছিলেন যুবলীগের ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরা। সমাবেশের প্যান্ডেলে আগে যাওয়া নিয়ে পেছনে থাকা ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে যুবলীগ নেতাকর্মীদের হাতাহাতির ঘটনা ঘটে। কিছুক্ষণ হাতাহাতি চলার পর ছাত্রলীগের নেতাকর্মীদের লক্ষ্য করে ঢিল ছুড়তে থাকেন যুবলীগের নেতাকর্মীরা। ছাত্রলীগের নেতা-কর্মীরাও পাল্টা ঢিল ছোড়েন। ঢিলের আঘাতে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের তিন হলের অন্তত সাতজন আহত হন।

হাতাহাতি-ঢিল ছোড়াছুড়ির সময় ছাত্রলীগের মিছিলে থাকা তিন নেতাকর্মীর ভাষ্য অনুযায়ী, যুবলীগের ছোড়া ঢিলে আহত ব্যক্তিদের মধ্যে রয়েছেন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সভাপতি কামালউদ্দীন রানা, একই হলের কর্মী জাওয়াদ ও সোপান, সূর্যসেন হল শাখার কর্মী আরাফাত অভি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার কর্মী সবুজ আলম। অন্য দুজনের নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বলেন, যুবলীগের মহাসমাবেশ সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে মানুষের ঢল ছিলো। সবার মধ্যেই ব্যাপক উচ্ছ্বাস-উদ্দীপনা ছিলো। মানুষের ঢলের কারণে সমাবেশস্থলে প্রবেশ করা নিয়ে কিছুটা বিড়ম্বনা সৃষ্টি হয়েছিলো। আগে ঢোকা নিয়ে খানিকটা জটিলতা তৈরি হয়েছিলো। ঘটনা এর বেশি কিছু নয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হাতাহাতি,নেতাকর্মী,সমাবে,যুবলীগ,ঢাবি,ছাত্রলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close