• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সংঘাত পরিত্যাগ করে সংলাপে বসুন, প্রধানমন্ত্রীকে জাফরুল্লাহ

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২২, ১৭:৩৪ | আপডেট : ১২ নভেম্বর ২০২২, ১৯:৩৬
নিজস্ব প্রতিবেদক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দেশের সুশাসনের জন্য বিরোধী দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করেন। দেশে সুশাসন প্রতিষ্ঠিত হবে। তা না হলে আপনি আরও বড় সমস্যায় পড়বেন। আপনি তো সমস্যায় পড়বেনই দেশকেও সমস্যায় ফেলবেন। আমরা আপনার ভালো চাই। কিন্তু আপনাকেও নিজের ভালো চাইতে হবে। আপনি নিজের ভালো বুঝতে পারছেন না।

শনিবার (১২ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

১৭ নভেম্বর জাতীয় মজলুম নেতা মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সরকারি ছুটি ঘোষণার দাবিতে এ সমাবেশের আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনি ক্রমান্বয়ে ভুল পথে অগ্রসর হচ্ছেন। সেই ভুল পথ থেকে বেরিয়ে আসেন। বিরোধী দলগুলোর সঙ্গে বসুন, তাহলেই আপনার মুক্তি হবে। তা না হলে আপনাকে পালিয়ে যেতে হবে।

তিনি বলেন, সাধারণ মানুষের আয়ের ৩২ শতাংশ লাগে চাল কিনতে। তাহলে বুঝতেই পারেন আমাদের অবস্থা কী। কিন্তু আপনি (প্রধানমন্ত্রী) দেখতে পান না। সীমান্তে ভারত প্রতি সপ্তাহে একজন বাংলাদেশিকে হত্যা করছে। আপনার পররাষ্ট্রনীতি চরমভাবে ব্যর্থ হয়েছে। তিস্তার পানি তো আনতেই পারেন না, সেটা আরো দিল্লিতে চলে গেছে।

‘আপনি (প্রধানমন্ত্রী) যেটা বলেন সেটা করেন না। আপনি বলেছিলেন বিরোধী দলের সমাবেশে বাধা দেবেন না। কিন্তু তাদের সমাবেশে বাস বন্ধ করে দিচ্ছেন। নেতাকর্মীদের আটক করছেন, মামলা দিচ্ছেন। এগুলো পরিহার করুন। সংঘাতের দিকে না গিয়ে সংলাপের দিকে যান। সংলাপ ছাড়া আপনার মুক্তি নেই। এ দেশের মানুষের মুক্তি নেই। সংলাপ ওই দেশকে সুশাসনের দিকে নিয়ে যাবে। বিরোধী দলগুলোর সঙ্গে বসুন, তাহলেই আপনার মুক্তি হবে। তা না হলে আপনাকে পালিয়ে যেতে হবে।’

পূর্বপশ্চিমবিডি/এসএম

প্রধানমন্ত্রী,শেখ হাসিনা,ডা. জাফরুল্লাহ চৌধুরী,গণস্বাস্থ্য কেন্দ্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close