• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

বিএনপি অতীতের চেয়ে এখন বেশি শক্তিশালী: নোমান

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২২, ১৭:৪৮
নারায়ণগঞ্জ প্রতিনিধি

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, এ সরকারের পতন হবে। সেই পতনে দেশনেতা তারেক রহমানের নেতৃত্বে আমরা এগিয়ে যাবো। তারা দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে রেখেছে। তাকে রাজনৈতিক কারণে কারাগারে রাখা হয়েছে। তার যে দৃঢ় মনোবল রয়েছে তা অন্য কারো নেই। আমাদের দায়িত্ব তাকে মুক্ত করা। বিএনপি অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন বেশি শক্তিশালী।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে বিএনপির ঢাকা বিভাগীয় সমাবেশ সফল করার লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রস্তুতি সভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, ১০ ডিসেম্বর আমরা সবাই ঢাকায় যাবো। প্রতিরোধ করতে এলে উত্তর দেবো, যে ভাষায় তারা কথা বলবে, আমরাও সেই ভাষায় জবাব দেবো।

তিনি বলেন, বিএনপির গণসমাবেশগুলো মহাসমাবেশে রূপান্তরিত হচ্ছে। আপনারা জানেন, দেশের এই ক্রান্তিলগ্নে এ আন্দোলন জাতীয় আন্দোলনে রূপ নিয়েছে। আজ দেশের মানুষ অসহায় অবস্থায় আছে। এ সরকারের পতন ঘটিয়ে দেশে কর্তৃত্ববাদী সরকারের অবসান ঘটিয়ে আসুন একটি নতুন সরকার গঠন করি।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, বর্তমানের আন্দোলনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল এই হাসিনা সরকারের পতন ঘটাবে। আমরা জানি, এই দল সারা দেশে নির্বাচন দেবে। শাসনতান্ত্রিকভাবে একটি নির্বাচন হবে। ২০১৪ সালের নির্বাচনে মানুষ ভোট দিতে যেতে পারেনি। ২০১৮ সালে আওয়ামী লীগের লোকজনও ভোট দিতে পারেনি। যে নির্বাচনে মানুষ ভোট দিতে পারে না সেই নির্বাচনে আমরা যাবো, এটা হতে পারে না। আমরা এমন একটি নির্বাচন চাই যেখানে মানুষ তাদের গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে।

তিনি বলেন, এই সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনকে গতিশীল করে এগিয়ে নেওয়া ছাড়া আর কোনো পথ নেই। জনগণ দেখিয়ে দিয়েছে কীভাবে লড়াই করে সমাবেশ সফল করতে হয়। এখানে আমাদের কর্মীদের চেয়ে জনগণের সম্পৃক্ততা অনেক বেশি। এ সরকার আর টিকতে পারবে না। তাদের নৈতিক ভিত্তি নেই। আজ আমাদের কাজ নিজ নিজ দায়িত্ব পালন করা। আমরা দ্বিধাহীন চিত্তে বলতে পারি এই চলমান আন্দোলনের গতি আরো বাড়াতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নারায়ণগঞ্জ,আব্দুল্লাহ আল নোমান,বিএনপি,অতীত,শক্তিশালী
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close