• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

রিজার্ভের টাকা চিবিয়ে নয় গিলে খেয়েছেন: ফখরুল

প্রকাশ:  ১২ নভেম্বর ২০২২, ১৮:০৮ | আপডেট : ১২ নভেম্বর ২০২২, ১৮:১০
ফরিদপুর প্রতিনিধি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গত এক যুগে এই সরকারের আমলে ১০ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। দেশের সম্পদ লুট করে তারা বিদেশে পাচার করছে। সরকার কোথায় চুরি করেনি? মেগা প্রজেক্ট থেকে শুরু করে বেকার ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা পর্যন্ত চুরি করেছে। এখন বলছে রিজার্ভের টাকা চিবিয়ে খায়নি। আমরা বলি আপনারা রিজার্ভের টাকা চিবিয়ে নয় গিলে খেয়েছেন।

শনিবার (১২ নভেম্বর) ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

দুপুর ১২টার দিকে ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এফ এম কাইয়ুম জঙ্গির সভাপতিত্বে এ গণসমাবেশ শুরু হয়।

দেশে আর নির্বাচনী নিয়ে খেলা খেলতে দেওয়া হবে না বলে জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এবারের লড়াই আমাদের ভাতের, ভোটের ও হারানো গণতন্ত্র ফিরে পাওয়ার জন্য। এ লড়াই শুরু করেছিলেন স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। যিনি স্বাধীনতার পতাকা হাতে তুলে নিয়েছিলেন। আর আজকে আমাদের লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন আরেক তরুণ, যিনি হাজার মেইল দূরে আছেন। তিনি আমাদের তারেক রহমান।

তিনি বলেন, এই সরকার দেশের অর্থনীতি ধ্বংস করেছে, মানুষের ভোটের অধিকার ধ্বংস করেছে। এক সময় স্লোগান ছিল আমার ভোট আমি দেবো যাকে খুশি টাকে দেবো। আর এখন আমার ভোট আমি দেবো, তোমার ভোটও আমি দেবো।

বর্তমান সরকার নির্বাচিত কোনো সরকার নয় উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, এরা জোর করে, বন্দুক-পিস্তল ব্যবহার করে, রাষ্ট্রীয় যন্ত্র ব্যবহার করে, খুন-গুম করে ক্ষমতায় আছে। তাই এই সরকার যদি আরো ক্ষমতায় থাকে তবে আমাদের অধিকার বলতে কিছু থাকবে না।

তিনি বলেন, সংসদ ভেঙে দিয়ে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করতে হবে। আমাদের দাবি একটাই, শেখ হাসিনাকে সংসদ থেকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে এবং নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ফরিদপুর,রিজার্ভ,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close