• মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
  • ||

মঙ্গলবার বিএনপির সঙ্গে গণতন্ত্র মঞ্চের বৈঠক

প্রকাশ:  ১৩ নভেম্বর ২০২২, ২১:১৫ | আপডেট : ১৩ নভেম্বর ২০২২, ২১:২০
নিজস্ব প্রতিবেদক

রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপের অংশ হিসেবে মঙ্গলবার সকালে বিএনপির সঙ্গে বৈঠক করবে গণতন্ত্র মঞ্চ। এছড়া ১৮ নভেম্বর নারায়ণগঞ্জের চাষারা শহীদ মিনার চত্বরে মঞ্চের সমাবেশ অনুষ্ঠিত হবে।

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে রোববার সকালে জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবের বাসভবনে গণতন্ত্র মঞ্চের এক সভা অনুষ্ঠিত হয়। সেখানে এসব কর্মসূচি নির্ধারণ হয়। সভায় বক্তব্য রাখেন জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের আহবায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নূর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম।

সভায় রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপের অংশ হিসেবে আগামী ১৫ নভেম্বর ২০২২ বিএনপির সাথে বৈঠকের বিষয়ে আলোচনা হয়। নেতৃবৃন্দ গণতন্ত্র মঞ্চের কর্মসূচির ভিত্তিতে ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলন গড়ে তোলার বিষয়ে মতামত দেন। নেতৃবৃন্দ মনে করেন এই মুহূর্তে অবৈধ ক্ষমতাসীন সরকারের পতন এবং রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর - এই দুটি বিষয়কে সামনে রেখে ঐক্যমতের ভিত্তিতে যুগপৎ আন্দোলন গড়ে তুলতে হবে। এমন একটি শাসন কাঠামো তৈরি করতে হবে যাতে নতুন করে কোন স্বৈরাচারের জন্ম না হয়।

গণতন্ত্র মঞ্চ অবৈধ ক্ষমতাসীন সরকারের পদত্যাগ, অন্তর্বর্তী সরকার গঠন, সাংবিধানিক, শাসনতান্ত্রিক এবং অর্থনৈতিক সংস্কারের মাধ্যমে রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তর এবং অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ সৃষ্টি করে ভোটের মাধ্যমে জনগণের গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা - এই সকল কর্মসূচির ভিত্তিতে সকল বিরোধী রাজনৈতিক শক্তির সাথে ঐক্যমতের ভিত্তিতে যুগপৎ আন্দোলন গড়ে তুলতে চায়। সেই ঐক্যমত প্রতিষ্ঠা এবং আগামী দিনের আন্দোলনের বিবিধ বিষয়ে বিএনপিসহ সকল বিরোধী রাজনৈতিক দলের সাথে বৈঠক করবে গণতন্ত্র মঞ্চ। উল্লেখ্য ইতিমধ্যে বাংলাদেশ জাসদ এবং গণফোরামের সাথে গণতন্ত্র মঞ্চের বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠক,মঙ্গলবার,বিএনপি,গণতন্ত্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close