• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপি কারও সঙ্গে আপস করবে না: ফখরুল

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০২২, ১৮:০৭
নিজস্ব প্রতিনিধি

মানুষ আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে উল্লেখ করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার কাপুরুষের মতো মিথ্যা ও গায়েবি মামলা দিয়ে বিএনপিকে রুখতে পারবে না। নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে বিএনপি কারও সঙ্গে আপস করবে না। এবার সরকারের পতন অবশ্যম্ভাবী।

আজ বুধবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিএনপি গঠিত ‘মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি’র উদ্যোগে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, রাজনীতিতে এখন নষ্ট সময় চলছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষায় চেষ্টা করছে বিএনপি। বাংলাদেশের এ দুরবস্থায় মওলানা ভাসানীকে স্মরণ করলে কিছুটা হলেও পরিত্রাণ মিলবে।

তিনি বলেন, বিএনপি নেতাকর্মীদের ত্যাগ স্বীকার করে সামনের দিকে এগিয়ে যেতে হবে। জাতির অস্তিত্ব রক্ষা করতে হবে। যে যত কথাই বলুক, এবার বিজয় অর্জন করতে হবে। এর কোনো বিকল্প নেই।

বিএনপি মহাসচিব বলেন, নির্যাতিত-নিপীড়িত মানুষের অধিকার আদায়ে সোচ্চার ছিলেন মওলানা ভাসানী। কঠিন লড়াইয়ে জয়ী হতে হলে মওলানা ভাসানীকে প্রতিমুহূর্তে স্মরণ করতে হবে। তা হলে সফল হওয়া যাবে।

তিনি বলেন, খালেদা জিয়া কারাবন্দি। ৩৫ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা। নতুন করে ৫০০ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু গ্রেপ্তার, হামলা-মামলা করে বিএনপিকে দমানো যাবে না। জনগণ আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে, এর মাধ্যমে সরকারের পতন হবে।

সভাপতির বক্তব্যে শক্তি সঞ্চয় করে গণতন্ত্র পুনরুদ্ধারে সামনের দিকে এগিয়ে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

দলের আরেক ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ১০ ডিসেম্বর নিয়ে আপনারা আওয়ামী লীগের নেতারা ভয়ে আছেন। শুনেছি, আওয়ামী লীগের নেতাকর্মীরা কেউ কেউ নাকি ব্যাগ গোছাচ্ছেন। ১০ তারিখ নিয়ে পুলিশ-প্রশাসন, এমপি-মন্ত্রী অস্থির হয়ে আছেন। এত ভয় কীসের?

সভায় অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, অর্থনীতিবিদ অধ্যাপক মাহবুব উল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

বিএনপি,মির্জা ফখরুল ইসলাম আলমগীর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close