• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সুনামগঞ্জে উপজেলা আ.লীগের সম্মেলন স্থগিতের রহস্য

প্রকাশ:  ১৮ নভেম্বর ২০২২, ১৯:১৩
সুনামগঞ্জ প্রতিনিধি

সুনামগঞ্জের ৩টি উপজেলা আওয়ামী লীগের সম্মেলন স্থগিত করা হয়েছে। ৪টি উপজেলায় নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে। সম্মেলন স্থগিত ঘোষণা করায় সুনামগঞ্জ থেকে বুধবার রাতেই আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা ঢাকায় ফিরে গেছেন।

সূত্র জানায়- সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মতিউর রহমান ও সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন ১০ নভেম্বর সুনামগঞ্জের ১০টি উপজেলা পৌরসভার আওয়ামী লীগের সম্মেলনের তারিখ পূর্বে ঘোষণা অনুযায়ী ১৪ নভেম্বর দিরাই, ১৫ নভেম্বর শান্তিগঞ্জ ও ১৬ নভেম্বর জগন্নাথপুর উপজেলা সম্মেলন সম্পন্ন হয়।

চারটি উপজেলায় অনিবার্য কারণে তারিখ পরির্বতন করে নতুন তারিখ নির্ধারন করা হয়েছে। এরমধ্যে ছাতকে ২১ নভেম্বর, দোয়ারা বাজার ২০ নভেম্বর, শাল্লা ১ ডিসেম্বর ও সুনামগঞ্জ সদর উপজেলায় সম্মেলন ২ ডিসেম্বর।

এদিকে, ১৭ নভেম্বর তাহিরপুর, ১৮ নভেম্বর জামালগঞ্জ, ২১ নভেম্বর ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের পূর্ব নির্ধারিত তারিখে সম্মেলন হওয়ার কথা থাকলেও স্থগিত করা হয়।

কারণ প্রসঙ্গে জানতে চাইলে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক নূরে আলম জানান, সুনামগঞ্জ-১ আসনের দলীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন চিকিৎসার জন্য দেশের বাহিরে থাকায় তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা উপজেলায় সম্মেলন স্থগিত করা হয়েছে। মোয়াজ্জেম হোসেন রতন এমপি চিকিৎসা শেষে দেশে ফেরার পর জেলা আওয়ামী লীগ নেতারা পরবর্তীতে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে আলোচনা করে সম্মেলনের তারিখ নির্ধারণ করা হবে।

১৪ নভেম্বর, জেলার দিরাই উপজেলায় প্রথম সম্মেলন হয়। ওই সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে দুই পক্ষের সংঘর্ষ হলে ওই দিন আর কমিটি ঘোষণা হয়নি। দুই দিন পর জেলা সভাপতি ও সাধারণ সম্পাদক দিরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি হিসেবে কামাল উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রদীপ রায়ের নাম ঘোষণা করেন।

১৫ নভেম্বর, জেলার শান্তিগঞ্জ উপজেলায় সম্মেলন করে ৯ সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে সভাপতি হিসাবে সিতাংশু শেখর ধর ও সাধারণ সম্পাদক মো. হাসনাত হোসাইনের নাম ঘোষণা করা হয়। তবে ঘোষণার পর পদ পাওয়া দুই সহ-সভাপতি ও এক যুগ্ম সম্পাদক পদত্যাগ করেছেন।

১৬ নভেম্বর জেলার জগন্নাথপুর উপজেলায় সম্মেলন অনুষ্ঠিত হয়। এ উপজেলায় ৪ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হলেও উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান আকমল হোসেনকে পুনরায় সভাপতি ও রেজাউল করিম রিজুকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এছাড়া কমিটিতে সহ-সভাপতি পদে সাবেক পৌর মেয়র মিজানুর রশীদ ভূঁইয়া ও যুগ্ম সম্পাদক হিসাবে উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাসানকে রাখা হয়।

সম্পন্ন হওয়া সম্মেলনে অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির (সিলেট বিভাগ) সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মহিবুর রহমান মানিক এমপি, সুনামগঞ্জ-২ আসনের এমপি জয়া সেন গুপ্তা, সুনামগঞ্জ ও সিলেট সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য শামীমা আক্তার খানম এমপি।

উপরোক্ত সম্মেলনের উদ্বোধক ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সংসদ সদস্য মতিউর রহমান। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকী উজ্জ্বল জানান, সম্মেলন স্থগিত ও নতুন তারিখ নির্ধারনের বিষয়টি নিশ্চিত করে বলেন জেলার দুটি উপজেলা ধর্মপাশা ও মধ্যনগর ২০১৯সালের দিকে সম্মেলন সম্পন্ন হয়।

সুনামগঞ্জ,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close