• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

পররাষ্ট্রমন্ত্রী আপনি ব্যর্থ, অন্যের দয়ায় বেঁচে আছেন: জাফরুল্লাহ

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০২২, ১৮:৫৫
নিজস্ব প্রতিবেদক

সীমান্তে বিএসএফের হত্যাকাণ্ড বেড়ে চলেছে উল্লেখ করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, পররাষ্ট্রমন্ত্রী আপনি চূড়ান্তভাবে ব্যর্থ হয়েছেন। আপনি অন্যের দয়ার ওপর বেঁচে আছেন। আপনাকে বহুদিন আগে বলেছিলাম, রোহিঙ্গা সমস্যা শুধু বিদেশি সাহায্য নিয়ে সমাধান হবে না। তাদের আত্মরক্ষা শিক্ষা দিন, যাতে তারা নিজেদের দায়িত্ব নিজেরা পালন করতে পারে।

শনিবার (১৯ নভেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

‘সংবিধানের ৫০ বছর ও নাগরিক ভাবনা’ শীর্ষক আলোচনা সভাটির আয়োজন করে গণফোরাম।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজ আমরা গণতন্ত্রের কথা বলি। কিন্তু সমাবেশ করতে হলে পুলিশের কাছ থেকে অনুমতি নিতে হয়। এর থেকে লজ্জাকর কোনো বিষয় হতে পারে না। পুলিশ ভাইয়েরা আপনারা সাবধান হোন। আপনারা তো অনেক দালালি করেছেন, অনেকভাবে সরকারের হয়ে কাজ করেছেন। কিন্তু দেখতে পাচ্ছেন তো, কীভাবে আপনাদের চাকরি যাচ্ছে, আপনাদের অবসরে পাঠিয়ে দেওয়া হচ্ছে। আরও দিন যাবে, আরও চাকরি যাবে। সুতরাং আপনারা জনগণের পক্ষে থাকুন, কোনো দলের পক্ষে নয়।

তিনি বলেন, আজ উন্নয়নের এত জোয়ার বইছে যে, নৌকা ডুবি ডুবি প্রায়। উন্নয়নের জোয়ারে নৌকা ডুবে যাওয়ার উপক্রম। প্রধানমন্ত্রী কথা দিয়েছিলেন, বিরোধী দল মিটিং-মিছিল করতে পারবে। তাদের বাধা দেবেন না, বরং চা খাওয়াবেন। এখন চায়ের বদলে তাদের হাজতে পাঠাচ্ছেন। মামলা-মোকদ্দমা দিচ্ছেন। এই করে কখনো কেউ জিতেনি। কোনো ফ্যাসিস্ট সরকার এভাবে ক্ষমতায় টিকে থাকতে পারে না। তাই আপনাকে (প্রধানমন্ত্রী) মনে করাতে চাই, অনুগ্রহ করে এই ধরনের কার্যক্রম থেকে বিরত থাকুন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, আজ বাজারে নিত্যপ্রয়োজনীয় সবকিছুর দামের ঊর্ধ্বগতি। চাল কিনতে গিয়েই একজনের আয়ের ৩২ শতাংশ টাকা খরচ হয়। অন্যান্য খাদ্যদ্রব্য তো আছেই। আজ এই অবস্থায় উন্নয়ন কার উন্নয়ন? একজন শ্রমিকের তিন ভাগের এক ভাগ টাকাই যদি চলে যায় চাল কিনতে, তাহলে এই উন্নয়ন দিয়ে কী হবে?

তিনি বলেন, আমরা যদি এসব বিষয়ে সতর্ক না হই, তাহলে আমাদের কপালে চরম দুর্ভোগ আছে। এই দুর্ভোগ আমাদের সবাইকে সম্মিলিত চেষ্টায় দূর করতে হবে। প্রধানমন্ত্রী গোয়ার্তুমি ছেড়ে দিন। সবার সঙ্গে আলাপে বসুন। সংঘাত নয়, সংলাপে বসুন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

দয়া,ব্যর্থ,পররাষ্ট্রমন্ত্রী,ডা. জাফরুল্লাহ চৌধুরী,গণস্বাস্থ্য কেন্দ্র
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close