• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সরকার গায়ের জোরে ক্ষমতায় রয়েছে: মোশাররফ

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২২, ১৭:৪৩
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, এ সরকার শুধু গায়ের জোরে ক্ষমতায় রয়েছে, দেশের কোনো সমস্যা সমাধান করতে পারেনি। তারা গণতন্ত্র হত্যা করেছে, অর্থনীতিকে ধ্বংস করেছে।

তিনি বলেন, মূল্যের ঊর্ধ্বগতি, জ্বালানির ঊর্ধ্বগতিতে মানুষের জীবন অতিষ্ঠ। আজকে সারা বাংলাদেশের মানুষ জেগে উঠেছে। বিএনপির বিভাগীয় গণসমাবেশ গুলোতে জনগণের সমর্থনে তা প্রমাণ করে।

রোববার (২০ নভেম্বর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে গুলশান চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলে ড. খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

দেশে গণতন্ত্র নেই দাবি করে তিনি বলেন, আজকে আমাদের সবাইকে গণতন্ত্র পুনরুদ্ধার ও খালেদা জিয়াকে মুক্ত করার জন্য শপথ নিতে হবে। আর সেই দায়িত্ব নিতে হবে বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ফরমায়েশি রায়ে সাজাপ্রাপ্ত হয়ে তারেক রহমানকে বিদেশে থাকতে হচ্ছে। তার অনুপস্থিতিতে এ জন্মদিন পালন করছি। দোয়া করি আল্লাহ যেন তাকে সুস্থ রাখেন এবং দীর্ঘায়ু দান করেন। জনগণের যে প্রত্যাশা সঠিক নেতৃত্ব দিয়ে বাংলাদেশে সঠিক রাজনীতি এবং শান্তি প্রতিষ্ঠা করতে পারেন।

তিনি বলেন, জিয়াউর রহমান এ দেশে জাতীয়তাবাদের ভিত্তিতে স্বনির্ভর, উন্নয়ন ও আধুনিক বাংলাদেশ গড়ার যে কর্মসূচি নিয়েছিলেন, এ কারণে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছিলো। ষড়যন্ত্রের কারণে তিনি নিহত হয়েছিলেন। যারা ভেবেছিল জিয়াউর রহমানকে হত্যা করে দেশের জাতীয়তাবাদের শক্তিকে ধ্বংস করে দেবে তাদের সেই ধারণা ভেঙে দিয়ে খালেদা জিয়া বিএনপির পতাকা তুলে ধরেছিলেন। সেজন্য জনগণ বিএনপিকে সমর্থন করে এবং খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী করেছিলেন। ঠিক একই ভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে। মিথ্যে মামলার সঙ্গে প্রাপ্ত হয় আজকে তিনি গৃহবন্দী।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ক্ষমতা,সরকার,ড. খন্দকার মোশাররফ হোসেন,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close