• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

বিএনপি ক্ষমতা পেলে বাংলাদেশকে গিলে খাবে: কাদের

প্রকাশ:  ২০ নভেম্বর ২০২২, ১৮:২০
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক ও পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আজ আমাদের গণতন্ত্র বিএনপি গিলে খেয়েছে৷ তারা মুক্তিযুদ্ধের মূল্যবোধ গিলে খেয়েছে। স্বাধীনতার আদর্শ গিলে খেয়েছে। বিএনপি যদি আর ক্ষমতা হাতে পায় তবে তারা বাংলাদেশকেই গিলে খাবে। তাই খেলা হবে, খেলার কোনো বিকল্প নেই।

রোববার (২০ নভেম্বর) বিকেল ৫টার দিকে রাজধানীর উত্তরা সোনারগাঁও জনপথ সড়কে আয়োজিত গণবিক্ষোভ ও সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, খেলা মানে পাল্টাপাল্টি না, খেলা মানে মারামারি না। যদি তারা (বিএনপি) আগুন নিয়ে আসে বা আগুন নিয়ে খেলে, তবে খেলা হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে তিনি বলেন, ফখরুল সাহেব বলেছেন যে, আমরা এখন লাল কার্ড দেখাবো না। কিন্তু, তারা কি করবেন, তারা কিন্তু ঠিকই রাজপথ নামবে। অনেক ষড়যন্ত্র চলছে, এটা তাদের কৌশল। আর তাদের এই কৌশলের বিরুদ্ধে খেলা হবে। আমাদের প্রস্তুত থাকতে হবে।

সমাবেশ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে এখানে কতো লোক। সামনে কতো লোক, পেছনে কতো লোক। লোক ছাড়া কিছুই তো আমি দেখছি না।

তিনি বলেন, আমরা জানি উত্তরা সাধারণ মানুষ অনেক কষ্টে আছে, আমরা জানি দ্রব্যমূলের দাম ঊর্ধ্বগতি, তেলের দাম জিনিসপত্রের দাম এখন অনেক বাড়তির দিকে। গরিব মানুষ কষ্ট পাচ্ছে, সাধারণ মানুষ স্বল্প আয়ের মানুষ কষ্ট পাচ্ছে। কিন্তু আমি আপনাদের বলতে চাই, বিএনপি যতোই অপপ্রচার করুক না কেন, শেখ হাসিনা বলেছেন বাংলাদেশের কোনো দুর্ভিক্ষ হবে না।

মির্জা ফখরুলকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, মির্জা ফখরুলের মাথার চুল থেকে পায়ের নখ পর্যন্ত একজন মিথ্যাবাদী। আপনারা ভুলে যান তত্ত্বাবধায়ক। তত্ত্বাবধায়ক ইজ নাউ এ ডেড ইস্যু। তত্ত্বাবধায়কের স্বপ্ন কপুরুষের মতো, অচিরেই উড়ে যাবে। যদি পরিবর্তন চান তবে নির্বাচনে আসুন, নির্বাচন ছাড়া পালা বদলের কোনো সুযোগ নেই এই বাংলাদেশে। খেলা হবে গণতন্ত্র ও স্বাধীনতাবিরোধী শত্রুদের বিপক্ষে। তারেক জিয়ার লন্ডন থেকে বাংলাদেশে এসে নাকি ক্ষমতা নেবে। তাকে বাংলার মানুষ পছন্দ করে না, তাকে ঘৃণা করে, তাই এবার খেলা হবে।

তিনি বলেন, শেখ হাসিনা একজন সৎ প্রধানমন্ত্রী। তিনি অনেক জনপ্রিয় মানুষ। দেশের মানুষ তাকে ভালোবাসে। একদিন আমি তাকে জিজ্ঞেস করেছিলাম, আপনি কত ঘণ্টা ঘুমান? উত্তরে তিনি বলেছিলেন- তিন থেকে সাড়ে তিন ঘণ্টা ঘুমাই। দেখেন দেশের একজন প্রধানমন্ত্রী মাত্র তিন থেকে সাড়ে তিন ঘণ্টা ঘুমায়৷ বাকি সময় তিনি দেশ ও দেশের জনগণের জন্য ভাবেন।

সড়ক ও পরিবহন সেতুমন্ত্রী বলেন, কাউকে ভয় পান না শেখ হাসিনা। ২০ বার মৃত্যুকে উপেক্ষা করে শেখ হাসিনা এখনো জীবিত। আপনারা (বিএনপি) ভয় দেখাবেন না, আওয়ামী লীগ এখনও বেঁচে আছে। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে। বাংলাদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় রাখতে হবে, খেলা হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,বাংলাদেশ,বিএনপি,ক্ষমতা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close