• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

জাপা মহাসচিব গঠনতন্ত্র অনুযায়ী মনোনয়ন দিতে পারেন না: রাঙ্গা

প্রকাশ:  ২১ নভেম্বর ২০২২, ২০:৫১
রংপুর প্রতিনিধি

জাতীয় পার্টির বহিস্কৃত নেতা সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপি বলেছেন, জাতীয় পার্টির মহাসচিব গঠনতন্ত্র অনুযায়ী কাউকে মনোনয়ন দিতে পারেন না, যদি দিয়ে থাকেন তাহলে সেটা সঠিক হবে না, গঠনতন্ত্র অনুয়ায়ী চেয়ারম্যান মনোনয়ন দিবেন। যেহেতু পার্টির চেয়ারম্যান কোর্টের নির্দেশে কোনো সাক্ষর দিতে পারছেন না।

সোমবার (২১ নভেম্বর) বেলা ৩টার দিকে রংপুর মহানগরীর দর্শনাস্থ পল্লী নিবাসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, এরশাদের মৃত্যুর পর দুটি জাতীয় পার্টি গঠন হয়। একটি রওশন এরশাদের নেতৃত্বে আরেকটি জিএম কাদেরের। দুইটাইতে আমাকে মহাসচিবের দায়িত্ব রাখা হয়েছিলো। আমি দলটাকে না ভেঙে, টুকরো টুকরো না করে সবার সাথে বসে মিমাংসা করে সমাধান করেছিলাম। আমি তখন কাউন্সিলের মাধ্যমে মহাসচিব হয়েছিলাম। সেই কারণে আমি মনে করি এটা দেবর-ভাবির সম্পর্ক, এর থেকে বেশি অবনতি ঘটবে না। এখন যা চলছে এটাও মিটে যাবে। তারপর রংপুর সিটিতে একজন নতুন মেয়র প্রার্থী দেয়া হবে।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে যেই প্রার্থী লাঙ্গল প্রতীক পাবেন সেই মেয়র নির্বাচিত হবেন দাবি করে তিনি বলেন, জাতীয় পার্টি মানেই লাঙ্গল। আর লাঙ্গল যার কাছে থাকবে, সেই হবে জাতীয় পার্টির প্রার্থী। দলের মহাসচিব রংপুরে যাকে মনোনয়নপত্র দিয়েছে সেটা কোনো দিন বৈধ হতে পারে না। কারণ দলের গঠনতন্ত্র অনুযায়ী মনোনয়ন দেয়ার ক্ষমতা তার নেই। মহাসচিব অযাচিত ভাবে মোস্তফাকে মনোনয়ন দিয়েছেন।

এর আগে পল্লী নিবাসে শায়িত সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের করব জিয়ারত করেন মসিউর রহমান রাঙ্গা।

এসময় তার সাথে গঙ্গাচড়া উপজেলা জাতীয় পার্টির সভাপতি নুর আমিন, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মমিনুর রহমান, জেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খতিবার রহমানসহ রওশন-রাঙ্গাপন্থী কয়েক শতাধিক কর্মী, সমর্থক ও পরিবহন শ্রমিকরা উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রংপুর,জাতীয় পার্টি,মসিউর রহমান রাঙ্গা,মনোনয়ন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close