• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

কারাগারে ফখরুল-আব্বাস-রিজভীর খাবারের মেন্যুতে যা থাকছে

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২২, ১২:০৯
নিজস্ব প্রতিবেদক

ঢাকা কেন্দ্রীয় কারাগারে কোয়ারেন্টিনে থাকা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাস ও রুহুল কবীর রিজভীকে সাধারণ বন্দিদের মতো নাস্তা রুটি-সবজি ও ডিম দেওয়া হয়েছে। কারাগারের সূর্যমুখী ভবনে তারা তিন জন পৃথক তিনটি কক্ষে অন্যান্য বন্দিদের সঙ্গে রাত কাটান।

শনিবার (১০ ডিসেম্বর) ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে একটি সূত্র এ বিষয়টি নিশ্চিত করেছেন।

সূত্রটি আরও জানায়, সাধারণ বন্দি হিসেবে কারাগারে থাকায় অন্যান্যদের মতোই তাদের নাস্তায় সবজি-রুটি ও ডিম দেওয়া হয়। এছাড়া দুপুরে-রাতেও সাধারণ বন্দিদের জন্য যেটা বরাদ্দ থাকবে তাদের সেই খাবারই দেওয়া হবে। তাদের ডিভিশনের কাগজপত্র এখনও পাওয়া যায়নি। ডিভিশন হলে তাদের আলাদা কক্ষ ও আরও উন্নতমানের খাবার দেওয়া হতো।

এদিকে রাজধানীর পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নেওয়ার পর কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

গত বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভীসহ গ্রেপ্তার হওয়া নেতা-কর্মীরা কারাগারে আগে থেকেই কোয়ারেন্টিনে আছেন। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ছড়িয়ে পড়ার পর দেশের সবকটি কারাগারের নতুন একটি নিয়ম অন্তর্ভুক্ত হয়। তখন থেকে নতুন বন্দিদের সাত দিন কোয়ারেন্টিনে রাখা হয়। সেই নিয়ম এখনও প্রচলিত আছে। এর আওতায় থেকে বাদ পড়েননি বিএনপি নেতারা। শুক্রবার রাতে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে একটি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, গতকাল বিকেলে আদালতে নেওয়ার পর ফখরুল ও আব্বাসকে কারাগারে আটক রাখার আবেদন করেন সংশ্লিষ্ট মামলার তদন্তকারী কর্মকর্তা। আদালত আবেদন আমলে নিয়ে বিএনপির এই দুই শীর্ষ নেতাকে কারাগারে পাঠান। পরে সন্ধ্যা সোয়া ৬টার পর থেকে বিএনপি নেতা মির্জা ফখরুল ও মির্জা আব্বাস কারাগারে অবস্থান করছেন। এখনও তাদের ডিভিশনের নির্দেশনা আসেনি।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহাবুবুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, কারাবিধি মোতাবেক নতুন বন্দিদের কোয়ারেন্টিনে রাখা হয়। তাই বিএনপি নেতাদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা সাধারণ বন্দি হিসেবে আছেন।

কারাগার,ফখরুল,রিজভী,আব্বাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close