• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

প্রত্যেক বিষয়ে নিজ দেশকে জানানো রাষ্ট্রদূতের দায়িত্ব: খসরু

প্রকাশ:  ১১ ডিসেম্বর ২০২২, ১৮:১০
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, প্রত্যেক বিষয়ে নিজ নিজ দেশকে জানানো প্রতিটি রাষ্ট্রদূতের দায়িত্ব। সেই দায়িত্ব থেকে তারা আমাদের সঙ্গে বৈঠকে বসেন ও আলোচনা করেন।

রোববার (১১ ডিসেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোসটারের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এর আগে বিকেল ৩টায় বৈঠক শুরু হয়।

আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, কূটনৈতিকদের দায়িত্ব একটি দেশের রাজনীতি, সংস্কৃতি, অর্থনীতি ও সামাজিক বিষয় তাদের হেডকোয়ার্টারে জানানো। জার্মান রাষ্ট্রদূতের সঙ্গে আলাপ হয়েছে। তবে, এ ধরনের দ্বিপাক্ষিক বৈকের বিষয়গুলো নিজেদের মধ্যেই থাকা ভালো।

বিএনপির এ নেতা বলেন, জার্মান রাষ্ট্রদূত ও তাদের ফরেন মিনিস্ট্রির আরেক ভদ্রলোকের সঙ্গে আমাদের একান্ত বৈঠক হয়েছে। এসব বৈঠকের বিষয়গুলো বাইরে না যাওয়াই ভালো।

‘কূটনীতিক এসব কার্যক্রম রুটিনওয়ার্ক। এর মাধ্যমে একটি দেশের রাজনীতিক, অর্থনীতিক, সাংস্কৃতিক ইত্যাদি বিষয়গুলো নিজে দেশে রিপোর্ট করতে হয় তাদের, এটা তাদের দায়িত্ব।

বিএনপির নয়াপল্টন ছেড়ে গোলাপবাগ সমাবেশ করেছে— এতেই বিএনপির অর্ধেক পরাজয় হয়েছে। ক্ষমতাসীনদের এমন তৃপ্তিবোধের ব্যাপারে আপনারা কী মনে করেন— এমন প্রশ্নের জবাবে আমির খসরু বলেন, ‘জয় পরাজয় সিদ্ধান্ত নেবে জনগণ, জনগণ যখন ভোট দেওয়ার সুযোগ পাবেন তখনই বুঝা যাবে কে পরাজয় বরণ করেছেন-এমন বিষয় নিয়ে কথা বলতে চাই না।’

এ সময় শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীতে বিএনপির সমাবেশ প্রসঙ্গে আওয়ামী লীগের মন্তব্য নিয়ে সাংবাদিকরা খসরুকে প্রশ্ন করেন। উত্তরে বিএনপির এ জ্যেষ্ঠ নেতা বলেন, জয় পরাজয় মানুষের সিদ্ধান্ত। মানুষ সুযোগ পেলে ভোট দেবেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আমীর খসরু মাহমুদ চৌধুরী,বিএনপি,রাষ্ট্রদূত,দেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close