• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

আ. লীগের পক্ষে দেশকে রক্ষা করা সম্ভব নয়: মোশাররফ

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২২, ১৮:২৪
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের পক্ষে দেশকে রক্ষা করা সম্ভব নয় জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, যারা দেশের অর্থনীতি নষ্ট করেছে, তাদের দিয়ে অর্থনীতি ঠিক করা সম্ভব নয়। তারা বিচার বিভাগকে দলীয়করণ করে ধ্বংস করে দিয়েছে। আইন বিভাগকে তারা নিরপেক্ষ করতে পারবে না। আইনশৃঙ্খলা বাহিনীকে নিজের স্বার্থ চরিতার্থ করার জন্য, গায়ের জোরে টিকে থাকার জন্য অন্যায়ভাবে দেশের জনগণের ওপর লেলিয়ে দিয়েছে।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, এতো বাধা-বিপত্তি, এতো গ্রেপ্তার। তারপরও গণসমাবেশে, গণসমুদ্রে পরিণত হয়েছে। নেতাকর্মীদের গ্রেপ্তার করে সরকার মনে করেছিলো, তারা বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ ব্যর্থ করে দেবেন। সরকার তা পারেনি। দেশের জনগণ ও বাংলাদেশ জাতীয়তাবাদী শক্তি ১০ ডিসেম্বর জিতেছে। আর পরাজয়বরণ করতে বাধ্য হয়েছে সরকার।

তিনি বলেন, আজকে এখানে আমরা প্রতিবাদ করতে এসেছি। আমাদের কেন্দ্রীয় পার্টি অফিসে ৭ ডিসেম্বর যে বর্বর হামলা হয়েছে, তা নজিরবিহীন। অফিস থেকে আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে। অফিসের সব কিছু নিয়ে গেছে। এর নিন্দা জানানোর ভাষা নেই।

বিএনপির সমাবেশে শুধু দলীয় নেতাকর্মীরা আসেননি, সাধারণ জনগণও এসেছে দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, জনগণ এসে আমাদের সমাবেশ সফল করেছে। সাধারণ জনগণ এ সমাবেশগুলোর মধ্য দিয়ে বার্তা দিয়েছে, এ সরকারের হাত থেকে তারা মুক্তি চান। এ মুক্তি দিতে হলে জাতীয়তাবাদী শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। সেই লক্ষ্যে ঢাকায় ১০ ডিসেম্বর গণসমাবেশ করেছি। গণতন্ত্র পুনরুদ্ধারে সেখান থেকে আমরা ১০ দফা দাবি জানিয়েছি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আওয়ামী লীগ,খন্দকার মোশাররফ হোসেন,বিএনপি,দেশ,রক্ষা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close