• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জামায়াতের ভারপ্রাপ্ত আমির অধ্যাপক মুজিবুর রহমান

প্রকাশ:  ১৩ ডিসেম্বর ২০২২, ২৩:০০
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান সোমবার (১২ ডিসেম্বর) রাত ১টায় গ্রেপ্তার হন। সংগঠনের আমিরের দায়িত্ব পালন তার পক্ষে সম্ভব না হওয়ায় নায়েবে আমির ও সাবেক এমপি অধ্যাপক মুজিবুর রহমান ভারপ্রাপ্ত আমির হিসেবে দায়িত্ব পালন করবেন।

মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় সংগঠনের পক্ষ থেকে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ১২ ডিসেম্বর দিনগত রাতে শফিকুর রহমানকে তার নিজ বাসা থেকে পুলিশ অন্যায়ভাবে গ্রেপ্তার করে। ১৩ ডিসেম্বর তাকে মিথ্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে উপস্থাপন করে। রাষ্ট্রপক্ষ জিজ্ঞাসাবাদের নামে এবং তাকে হয়রানির উদ্দেশ্যে ১০ দিনের রিমান্ড আবেদন করে। আদালত ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন, যা উচ্চ আদালতের নির্দেশনার পরিপন্থি।

শফিকুর রহমানের বিরুদ্ধে যেসব অভিযোগ উত্থাপন করা হয়েছে, তা সম্পূর্ণ মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। কোনো গোপন সংগঠনের সাথে তার কোনো সম্পর্ক, সংশ্লিষ্টতা নেই। জামায়াতে ইসলামী নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক প্রক্রিয়া অনুসরণ করে রাজনীতি করে। ডা. শফিকুর রহমানের সকল তৎপরতা প্রকাশ্য।

বিবৃতিতে বলা হয়, ১০ ডিসেম্বর যুগপৎ আন্দোলনের কর্মসূচি ঘোষণার পর এ আন্দোলনকে বাধাগ্রস্ত এবং রাজনৈতিকভাবে হেয়প্রতিপন্ন করার জন্যই তাকে গ্রেপ্তার করে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। আমরা স্পষ্ট ভাষায় জানাতে চাই, গ্রেপ্তার, হয়রানি, জেল-জুলুম ও নির্যাতন চালিয়ে জনগণের আন্দোলন দমানো যাবে না। আমরা রিমান্ড বাতিল করে অবিলম্বে শফিকুর রহমানের মুক্তি দাবি করছি।

রাজধানীর যাত্রাবাড়ী থানার সন্ত্রাস বিরোধ আইনের মামলায় মো. শফিকুর রহমানের সাতদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালত শুনানি শেষে এ রিমান্ড আদেশ দেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ডা. শফিকুর রহমান,মুজিবুর রহমান,বাংলাদেশ জামায়াতে ইসলামী,আমির
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close