• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

আ. লীগ ১৪ বছর গায়ের জোরে দেশ শাসন করছে: মোশাররফ

প্রকাশ:  ১৪ ডিসেম্বর ২০২২, ১৯:১৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, তারা (আওয়ামী লীগ) সবার অধিকার কেড়ে নিয়ে একদলীয় বাকশালী শাসন কায়েম করেছিলো। রক্ষীবাহিনী গঠন করে ২০ হাজার নেতাকর্মীকে হত্যা করেছিলো। সেই আওয়ামী লীগ আবারো দেশে ১৪ বছর ধরে গায়ের জোরে দেশ শাসন করছে। ২০১৪ সালে বিনাভোটে সংসদ গঠন করেছে। ২০১৮ সালে দিনের ভোট রাতেই ডাকাতি করেছে।

বুধবার (১৪ ডিসেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধের পর প্রথম যারা ক্ষমতায় ছিলো তারাই মুক্তিযুদ্ধের চেতনা নষ্ট করেছে বলে মন্তব্য করে খন্দকার মোশাররফ বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ ১৪ বছর ধরে গায়ের জোরে দেশ শাসন করছে। স্বাধীনতার ৫১ বছরেও আমরা মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনা প্রতিষ্ঠিত করতে পারিনি। অথচ গণতন্ত্র, ন্যায়বিচার, সাম্য প্রতিষ্ঠার লক্ষ্যে পাকিস্তানি স্বৈরাচারের বিরুদ্ধে একাত্তরে আমরা যুদ্ধ করেছিলাম।

তিনি বলেন, বিএনপির সহস্রাধিক নেতাকর্মীকে বিচারবহির্ভূতভাবে হত্যা করেছে। আইনজীবী, সাংবাদিক রাজনীতিবিদ সবাইকে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করেছে। বেগম খালেদা জিয়াকে বানোয়াট মামলায় সাজা দিয়ে বন্দি করেছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মিথ্যা মামলায় সাজা দিয়ে বিদেশে থাকতে বাধ্য করেছে। এই সরকার সম্পূর্ণরুপে ব্যর্থ। তাদের অর্থ পাচার এতো বেশি যে, দেশের অর্থনীতি এখন ধ্বংসের কিনারে।

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য বলেন, আজকে যারা গণতন্ত্র, অর্থনীতি, সুবিচার নষ্ট করেছে তাদের দেশের জনগণ আর দেখতে চায় না। সুতরাং সকলের দায়িত্ব হচ্ছে, এই স্বৈরাচার আওয়ামী লীগের হাত থেকে দেশকে রক্ষা করা। তা না হলে কারো রেহাই নেই।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ড. খন্দকার মোশাররফ হোসেন,বিএনপি,দেশ,শাসন,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close