• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

এবারো বিএনপিকে সম্মেলনে দাওয়াত দেবে আ. লীগ

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০২২, ১৮:০১
নিজস্ব প্রতিবেদক

প্রতিবারের মতো এবারো আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে বিএনপিকে দাওয়াত দেওয়া হবে। শনিবার (১৭ ডিসেম্বর) সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ ও সাজসজ্জা উপকমিটির পক্ষ থেকে সম্মেলনস্থলে পরিদর্শনে এসে এ কথা জানান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন ২৪ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

এক প্রশ্নের জবাবে জাহাঙ্গীর কবির নানক বলেন, এখনো কোনো সিদ্ধান্ত হয়নি। তবে আমাদের আমন্ত্রণ জানানোটাই স্বাভাবিক বলে মনে হয়। আমরা প্রতিবারই তাদের আমন্ত্রণ জানাই।

বৈশ্বিক অর্থনৈতিক মন্দা বিবেচনায় সম্মেলন সাদামাটাভাবে হবে বলে জানান তিনি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, গতবার দুই দিনব্যাপী সম্মেলন হলেও এবার কৃচ্ছ্রসাধনের জন্য একদিনেই হবে। বিগত সম্মেলনগুলোতে ঢাকায় সাজসজ্জা করলেও এবার কোথাও সাজসজ্জা হবে না। তবে সাদামাটা করা হলেও লাখো লাখো আওয়ামী লীগের নেতাকর্মী, কাউন্সিলর, ডেলিগেট আসবেন। তাদের উচ্ছ্বাসের কোনো ঘাটতি থাকবে না। আনন্দ-উচ্ছ্বাস থাকবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনিমার্ণের লক্ষে দলের ২২তম জাতীয় সম্মেলন হবে অত্যন্ত অর্থবহ ও তাৎপর‌্যপূর্ণ। আমরা কাউন্সিলের সব আয়োজন শেষ করছি। এরই মধ্যে মঞ্চ ও প্যান্ডেলসহ আনুষঙ্গিক সব কিছু তৈরি করার দিকে এগিয়ে যাচ্ছি। আশা করি ২১ ডিসেম্বরের মধ্যে সব আয়োজন শেষ করতে পারবো।

২২তম জাতীয় সম্মেলনের বিষয়ে দলের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, এটা একটা বিশাল মিলনমেলায় পরিণত হবে। এই মিলনমেলায় সারাদেশের তরুণ-প্রবীণ নেতাকর্মী যারা আওয়ামী লীগের সঙ্গে, বঙ্গবন্ধুর আদর্শের সঙ্গে সারাজীবন কাজ করেছেন, তাদের অংশগ্রহণ একটি নতুন অধ্যায়ের সূচনা করবে।

তিনি বলেন, আগামী দিনে এগিয়ে যাওয়ার বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে যে স্মার্ট বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয় এবং নীতিনির্ধারণীমূলক সিদ্ধান্ত আসবে। যেটা কাউন্সিলের ডেলিগেটসহ নেতাকর্মীরা দেশের প্রত্যন্ত অঞ্চলের মানুষের পৌঁছে দেবেন ।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেন, এই সম্মেলন আমাদের একটা বিশাল কর্মযজ্ঞ। যদিও সাদামাটাভাবে এবারের সম্মেলন করার নির্দেশনা রয়েছে। এই সম্মেলনের মাধ্যমে যে নতুন নেতৃত্ব আসবে সেই নেতৃত্বের অধীনেই ২০২৪ সালের জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে মধ্য দিয়ে আমাদের নেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে চতুর্থবারে মতো প্রধানমন্ত্রী নির্বাচিত করে তার যে নতুন স্বপ্ন স্মার্ট বাংলাদেশ গড়ে তেলার, সেই প্রত্যয় থাকবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

আওয়ামী লীগ,দাওয়াত,বিএনপি,জাতীয় সম্মেলন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close