• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

রাষ্ট্র কাঠামো ধ্বংস করেছে আওয়ামী লীগ: মোশাররফ

প্রকাশ:  ২০ ডিসেম্বর ২০২২, ১৪:০৪ | আপডেট : ২০ ডিসেম্বর ২০২২, ১৪:১০
নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ দেশের রাষ্ট্র কাঠামো এক এক করে ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। মঙ্গলবার (২০ ডিসেম্বর) জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, আমরা যখনই শান্তিপূর্ণ কর্মসূচি দিই, সরকার বলে আমরা নাকি ভায়োলেন্স করবো। অথচ আওয়ামী লীগের আমলে রক্ষীবাহিনী তৈরি করে দেশের ২০ হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করা হয়েছিলো। দেশে গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ড শুরু করেছিলো।

তিনি বলেন, ঢাকার বিভাগীয় গণসমাবেশ থেকে আমরা ১০ দফা দিয়েছিলাম। ১০ দফার মূলকথা ছিলো, এই অবৈধ সরকারের পদত্যাগ করতে হবে। অবৈধ সংসদ বাতিল করতে হবে। এদেশে একটি নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের মাধ্যমে নির্বাচন হতে হবে। মানুষ যেন নিজের হাতে ভোট দিয়ে তাদের পছন্দমত প্রতিনিধি নির্বাচিত করতে পারে, যেন জনগণের সরকার প্রতিষ্ঠা করতে পারে।

‘বিএনপি রাষ্ট্রীয় ব্যবস্থাকে ধ্বংস করেছে’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের প্রতিক্রিয়ায় দলটির স্থায়ী কমিটির সদস্য বলেন, আমি পরিষ্কারভাবে বলতে চাই, এই সরকার ক্ষমতায় থাকার জন্য বিভিন্নভাবে ইতিহাসকে বিকৃত করছে। তাদের সত্যের সঙ্গে কোনো সম্পর্ক নেই। এ ধরনের কথা বলে দেশের জনগণকে তারা বিভ্রান্ত করতে চায়। তারা দিনের ভোট রাতে করে গত ১৪ বছর ধরে গায়ের জোরে ক্ষমতায় আছে। দেশের রাষ্ট্র কাঠামো এক এক করে ধ্বংস করেছে আওয়ামী লীগ।

তিনি বলেন, ’৭২ থেকে ’৭৫- এসময়ে আওয়ামী লীগ ক্ষমতায় ছিলো। সেসময় তারা আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করে, গণতন্ত্রকে হত্যা করে, বাকশাল প্রতিষ্ঠা করেছিলো। তারা সংবিধানকে ছুড়ে ফেলে দিয়েছিলো। এদেশে সমাজতান্ত্রিক অর্থনীতির নামে তারা লুটপাটের অর্থনৈতিক ব্যবস্থা করেছিলো।

এসময় আওয়ামী লীগের আমলে রক্ষীবাহিনী তৈরি করে দেশের ২০ হাজার মুক্তিযোদ্ধাকে হত্যা করার পাশাপাশি গুম ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের কথাও তুলে ধরেন খন্দকার মোশাররফ হোসেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

খন্দকার মোশাররফ হোসেন,বিএনপি,ধ্বংস,রাষ্ট্র,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close