• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সরকারের পদত্যাগের সময় হয়ে গেছে: গয়েশ্বর

প্রকাশ:  ২১ ডিসেম্বর ২০২২, ১৪:৩৮
নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগের সময় হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বুধবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি) আয়োজিত এক প্রতিবাদ সভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এ সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না। সরকারের সময় শেষ হয়ে আসছে। নিজ ইচ্ছায় পদত্যাগ করলে হয়তো জনগণ ক্ষমা করে দিতে পারে। অন্যথায় পরিণত ভালো হবে না। জনগণ তাদের ছাড়বে না। জনগণ যখন অধিকার আদায়ের সক্রিয় হয়, সাহসী হয় তখন তারা প্রস্তুত থাকে বুক পেতে দেয় গুলি খাওয়ার জন্য। সেই জনগণকে কখনো থামিয়ে রাখা যায় না। বিষয়টি সরকারকে স্মরণ রাখতে হবে।

তিনি বলেন, সরকারের পতনের পর তাদের ইতিহাস জেনে আর কোনোদিন কেউ চেঙ্গিস খান, হিটলার ও স্বৈরাচারদের গল্প শুনবে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আমরা হিটলারের গল্প শুনেছি, চেঙ্গিস খানের গল্প শুনেছি, বিশ্বের বহু স্বৈরাচারের গল্প শুনেছি। আমি জানি, এ সরকারের পতনের পর তাদের নিষ্ঠুরতা ইতিহাসও ভবিষ্যৎ প্রজন্ম জানবে। সুতরাং সবকিছুই সীমা আছে। সীমালঙ্ঘন করলে ঈশ্বর ক্ষমা করেন না।

তিনি বলেন, আপনি (প্রধানমন্ত্রী) জনগণের ভোটে নির্বাচিত না জানিয়ে তিনি বলেন, আন্দোলন আমরা যতোটুকু করি না কেন! আমি জানি, আপনাদের যেতেই হবে। আমি এও বলতে পারি, আন্দোলন না করলেও আপনাদের যেতে হবে। আপনার যাওয়া ছাড়া বিকল্প কোনো পথ নেই। সুতরাং যেতেই যখন হবে। সময় থাকতে ফিরে যান। এখনো সময় আছে জাতির উদ্দেশে ভাষণ দিয়ে বলে যান, যা হওয়ার হয়েছে। আমাকে ক্ষমা করেন। আমি এ ধরনের কাজ আর করবো না। আমি সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সরে দাঁড়াবো।

বিএনপির এ নেতা বলেন, ‘৭৪ সালে আপনার বাবা বলেছিলেন। দেশ স্বাধীন হলে মানুষ পায় হীরার খনি, সোনার খনি আর আমি পেয়েছি চোরের খনি। আমি বিদেশ থেকে যা নিয়ে আসি; সব চাটার দলরা খায়। আমি তাই তাদের কিছু বলতে পারি না। আমি দেশের মানুষের জন্য সাত কোটি কম্বল নিয়ে আসলাম। আমার কম্বলটা গেলো কোথায়?

পূর্বপশ্চিমবিডি/এসএম

গয়েশ্বর চন্দ্র রায়,বিএনপি,পদত্যাগ,সরকার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close