• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

গণমিছিল

নয়াপল্টনে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০২২, ১৩:০৬
নিজস্ব প্রতিবেদক

রাজধানীতে পূর্বঘোষিত গণমিছিলের জন্য নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে নেতাকর্মীদের নয়াপল্টন অভিমুখে আসতে দেখা গেছে। তাদের ব্যানার আর পোস্টারে ছেয়ে গেছে পুরো এলাকা।

জানা গেছে, জুমার নামাজের পরে নয়াপল্টন থেকে মগবাজার মোড় পর্যন্ত গণমিছিল করবে বিএনপি। এদিকে বিএনপির গণসমাবেশকে ঘিরে নয়াপল্টন, মালিবাগ, মৌচাক, কাকরাইল এলাকায় সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

নির্দলীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি আদায়ে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো এবার যুগপৎ গণমিছিল কর্মসূচিতে মাঠে নামছে। গণমিছিল কর্মসূচি ঘিরে বড় শোডাউনের প্রস্তুতি চলছে বলেও জানা গেছে।

এদিকে একইদিন রাজধানীতে পৃথক গণমিছিল বের করছে অন্য বিরোধী রাজনৈতিক দলগুলোও। জানা গেছে, দুপুরের পর বিএনপি নয়াপল্টনে, ১২-দলীয় জোট বিজয়নগরে, গণতন্ত্র মঞ্চ জাতীয় প্রেসক্লাবের সামনে এবং এলডিপি পূর্ব পান্থপথ থেকে গণমিছিল বের করবে। এদিন জামায়াতে ইসলামীও পৃথক মিছিল বের করার কথা রয়েছে।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, দল নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে গত ২৪ ডিসেম্বর সারাদেশে গণমিছিল করেছে বিএনপি। তবে একইদিন ঢাকায় আওয়ামী লীগের ত্রি-বার্ষিক জাতীয় সম্মেলন থাকায় ঢাকায় এবং সিটি করপোরেশন নির্বাচনের কারণে রংপুর মহানগরের গণমিছিল কর্মসূচি পিছিয়ে ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

নেতাকর্মী,নয়াপল্টন,বিএনপি,গণমিছিল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close