• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

বাংলাদেশকে আমাদের উদ্ধার করতে হবে: মোশাররফ

প্রকাশ:  ০৫ জানুয়ারি ২০২৩, ১৯:৫৬
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশকে আমাদের উদ্ধার করতে হবে। আমরা হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সবাই মিলে ঐক্যবদ্ধভাবে আমাদের প্রিয় মাতৃভূমিকে উদ্ধার করবো। জনগণের কাছে ফেরত দেবো।

শুভ বড়দিন উপলক্ষে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে খ্রিস্টান সম্প্রদায়ের নেতাদের সঙ্গে বিএনপি নেতারা শুভেচ্ছা বিনিময় করেন।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপি রাষ্ট্র কাঠামোর যে ২৭টি রূপরেখা ঘোষণা করেছে, তার মধ্যে রয়েছে ধর্ম যার যার রাষ্ট্র সবার। এই নীতির মধ্যে সব ধর্মের মানুষ নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করবে।

সরকারের সমালোচনা করতে গিয়ে তিনি বলেন, ধনী এবং গরিবের মধ্যে যে বৈষম্য সৃষ্টি করেছ, ব্যাংক ডাকাতি করেছে- সবকিছু আপনারা ভালো করেই জানেন। যারা এসব কাজ করেছে তারা কখনোই এসব মেরামত করতে পারবে না। এই চিন্তা চেতনা থেকে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান রাষ্ট্র কাঠামোর জন্য ২৭ দফা ঘোষণা করেছেন। এরইমধ্যে বাংলাদেশের মানুষকে উজ্জীবিত করেছেন এবং আশা সঞ্চার করেছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, আপনারা দেখেছেন যারা গায়ের জোরে সরকারে রয়েছে তারা নানান জায়গায় কত অনাচার সৃষ্টি করেছে। বিভিন্ন ধর্মীয় উপাসনালয়- মন্দিরে গির্জায় ইত্যাদি স্থানে। এগুলো বলে শেষ করা যাবে না।

তিনি বলেন, বিএনপির পক্ষ থেকে ১০ দফা ঘোষণা করা হয়েছে। তার অর্থ হচ্ছে এ সরকারকে আমরা হটাতে চাই। এ সরকারকে না হটাতে পারলে যত অনাচার অত্যাচার, অন্যায় রয়েছে তা আমরা দূর করতে পারবো না। গণতন্ত্র না থাকলে কোনো প্রতিষ্ঠানই ঠিকমতো চলতে পারে না। সেটাই আওয়ামী লীগ প্রমাণ করেছে গণতন্ত্রকে হত্যা করে। স্বাধীনতার পরেও (প্রমাণ) করেছে বাকশাল করে, এখন আবার করেছে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

খন্দকার মোশাররফ হোসেন,বিএনপি,বাংলাদেশ,উদ্ধার
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close