• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||

‘তারেক-জোবাইদাকে রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে সরকার’

প্রকাশ:  ০৭ জানুয়ারি ২০২৩, ১২:৪৬
নিজস্ব প্রতিবেদক

সরকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবাইদা রহমানকে রাজনীতি থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শনিবার (৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এক এগারোর জরুরি অবস্থার সময় অনৈতিক সরকার দেশকে বিরাজনীতিকরণের লক্ষ্যে মাইনাস টু ফর্মুলাসহ রাজনৈতিক নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে তাদের নিঃশেষ করতে চেয়েছিলো। সেই সময়ে বিএনপির যুগ্ম-মহাসচিব শহীদ জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার জ্যেষ্ঠ পুত্র তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়ের করা হয় এবং রাজনীতির সঙ্গে সম্পৃক্ত না থাকা সত্ত্বেও শুধুমাত্র তারেক রহমানের স্ত্রী এবং জিয়া পরিবারের সদস্য হওয়ায় ডা. জোয়াইদা রহমানকেও একটি মিথ্যা মামলায় আসামী করা হয়।

তিনি বলেন, এক এগারো সরকারের হাত ধরে ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর নিজেদের মামলাগুলো বিভিন্ন উপায়ে স্থগিত বা প্রত্যাহার করলেও খালেদা জিয়া, তারেক রহমান, ডা. জোবাইদা রহমানসহ বিএনপি নেতাদের এক এগারো সরকারের দেওয়া মামলাগুলো অব্যাহত রেখে ফরামায়েশি রায় দিয়ে তাদেরকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখার ষড়যন্ত্র করছে।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আওয়ামী লীগ সরকারের ছত্রছায়ায় এবং পৃষ্ঠপোষকতায় তাদের অনুগত ব্যবসায়ী নেতাকর্মীরা দুর্নীতির স্বর্গরাজ্য গড়ে তুলেছে। দুদক তাদের বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেয় না। জনগণকে বিভ্রান্ত ও আন্দোলন দমন করতে বিএনপি নেতাদের বিরুদ্ধে ফ্যাসিস্ট সরকার আবারও চক্রান্ত শুরু করেছে। আর এই চক্রান্তের হাতিয়ার হয়ে উঠেছে দুদক।

তিনি বলেন, তারেক রহমান ও ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে যেসব অভিযোগে মিথ্যা মামলা দেওয়া হয়েছে তা অবান্তর, ভিত্তিহীন, অমূলক। যে আদেশ দেওয়া হয়েছে তা প্রতিহিংসামূলক। বিএনপি সরকারের হীন এই কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে এবং সরকারকে এসব হীন ষড়যন্ত্র পরিত্যাগ করে সুষ্ঠু রাজনীতির ধারায় ফিরে আসার আহ্বান জানাচ্ছে। এসব মামলা, আদেশ, রায় দিয়ে তারেক রহমানের নেতৃত্ব প্রশ্নবিদ্ধ, বিতর্কিত বা ডা. জোবাইদা রহমানকে হেয় প্রতিপন্ন করতে পারবে না এবং গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠায় চলমান আন্দোলন বিভ্রান্ত বা নস্যাৎ করতে পারবে না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ড. খন্দকার মোশাররফ হোসেন,সরকার,বিএনপি,ষড়যন্ত্র,রাজনীতি,তারেক-জোবাইদা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close