• শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||

বিএনপি-জামায়াত চক্রের সঙ্গে কোনো মিটমাট নয়: ইনু

প্রকাশ:  ১০ জানুয়ারি ২০২৩, ২১:৪৫
নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সভাপতি সংসদ সদস্য হাসানুল হক ইনু বলেছেন, মৌলিক বিষয়ে কোনো মিটমাট হয় না। মৌলিক বিষয়ে কোনো আপস করতে নাই। সাম্প্রদায়িক-জঙ্গীবাদী, বিএনপি-জামায়াত চক্রের সঙ্গে কোনো মিটমাট না। বাংলাদেশকে সামনের দিকে এগুতে হবে, হাজার বছর টিকে থাকতে হবে। তার জন্য ওদের ধ্বংস করার প্রতিজ্ঞা করে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে বক্তব্য শেষ করছি।

মঙ্গলবার (১০ জানুয়ারি) জাতীয় সংসদে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কার্যপ্রণালী-বিধির ১৪৭ বিধির আওতায় আনিত প্রস্তাবের (সাধারণ) ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

সংসদে হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস স্মরণ করার সময় দুঃখের সঙ্গে বলতে হয়, ৫০ বছর পরেও ৭১’র পরাজিতরা এবং তাদের দোসর বিএনপি-চক্র মিমাংসিত বিষয়গুলোকে অমিমাংসিত করার চক্রান্তে লিপ্ত। তারা রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ চালাচ্ছে। ওদের ধ্বংসই করতে হবে। তা না হলে বাংলাদেশকে আরেকটা … দিতে পারবো না।

তিনি বলেন, বঙ্গবন্ধুর চেতনা শাণিত ছিলো। আমাদের চেতনার ওপরে অনেক ধুলোবালি পড়েছে। রাষ্ট্র-সমাজে অনেক জঞ্জাল জমেছে। আরেক ধাপ এগুতে হলে সব পরিস্কারই করতে হবে।

১০ জানুয়ারি বঙ্গবন্ধুর দেশে ফিরে আসার তাৎপর্য তুলে ধরে সংসদ সদস্য বলেন, যুদ্ধের পূর্ণতা, বিজয়ের পূর্ণতা দেয় জাতির পিতা বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে ১০ জানুয়ারি। তাই বাংলাদেশের ইতিহাসে, মুক্তিযুদ্ধের ইতিহাসে, ২৬ মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের মতোই ১০ জানুয়ারি একটি গুরুত্বপূর্ণ মাইলফলক।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হাসানুল হক ইনু,জাসদ,চক্র,বিএনপি-জামায়াত
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close