• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপির গণ-অবস্থান, অতিরিক্ত পুলিশ মোতায়েন

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৩, ১১:১৯
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর নয়াপল্টনে বিএনপির গণ-অবস্থান কর্মসূচি ঘিরে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বুধবার (১১ জানুয়ারি) সকাল থেকেই পল্টন, শাহবাগ, মতিঝিল এলাকায় অবস্থান নিয়েছে পুলিশ সদস্যরা। পাশাপাশি পুলিশের নারী সদস্যদেরও রাখা হয়েছে।

এদিকে নয়াপল্টনে বিএনপির অফিসের সামনে গণ-অবস্থান কর্মসূচিতে অংশ নিতে সকাল থেকেই জমায়েত হচ্ছেন নেতাকর্মীরা।

এ ছাড়া গণতন্ত্র মঞ্চ সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে, ১২ দলীয় জোট বিজয়নগর পানির ট্যাঙ্ক, জাতীয়তাবাদী সমমনা জোট পুরানা পল্টন প্রীতম হোটেলের উল্টো দিকে ও এলডিপি কারওয়ান বাজার এফসিডিসংলগ্ন এলডিপি অফিসের সামনে থেকে এই কর্মসূচিতে যোগ দেওয়ার কথা রয়েছে।

সকাল থেকে রাজধানীর প্রবেশ পথগুলোতে যাত্রীবাহী বাসে তল্লাশি করছে পুলিশ। পাশাপাশি রাজধানীর বেশ কয়েকটি স্পটে নিরাপত্তা চৌকি বসানো হয়েছে। সন্দেহজনক কাউকে পেলে জিজ্ঞাসাবাদের পাশাপাশি ব্যাগ তল্লাশি করা হচ্ছে। পুলিশ বলছে, এটা তাদের নিয়মিত রুটিন ওয়ার্ক। প্রায় প্রতিদিন তারা এধরনের তল্লাশি করে থাকে।

মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) হায়াতুল ইসলাম খান বলেন, বিএনপিকে শান্তিপূর্ণভাবে গণঅবস্থানের জন্য ডিএমপি অনুমতি দিয়েছে। জনগণের নিরাপত্তার স্বার্থে ও বিশৃঙ্খলা এড়াতে বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

যুগপৎ আন্দোলনে বিএনপিসহ সরকারবিরোধী বিভিন্ন দল ও জোট ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে বুধবার একযোগে গণ-অবস্থান কর্মসূচি পালন করবে। বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত করা ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীন নির্বাচনসহ ১০ দফা দাবিতে বিএনপির নেতৃত্বে বিভিন্ন দল ও জোট গত ডিসেম্বর থেকে যুগপৎ আন্দোলন শুরু করেছে। আজকের গণ-অবস্থান তাদের দ্বিতীয় যুগপৎ কর্মসূচি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মোতায়েন,বিএনপি,পুলিশ,অতিরিক্ত,গণ-অবস্থান
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close