• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপিকে ক্ষমা চেয়ে তাওবা করে রাজনীতি করা উচিত: পরশ

প্রকাশ:  ১১ জানুয়ারি ২০২৩, ২০:২৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপিকে ক্ষমা চেয়ে তাওবা করে রাজনীতি করা উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বুধবার (১১ জানুয়ারি) কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

শেখ ফজলে শামস পরশ বলেন, বিএনপি-জামায়াত দেশের সংখ্যালঘুদের ওপর যেই নির্যাতন চালিয়েছে, স্বাধীনতার পক্ষকে ধূলিসাৎ করার জন্য যে রাজনীতি করেছে তার জন্য মাফ চাইতে হবে।

তিনি বলেন, বিএনপিকে ক্ষমতায় যাওয়ার জন্য কিছু পূর্বশর্ত বা হোমওয়ার্ক করা দরকার। প্রথমে কৃতকর্মের জন্য তাদের অনুতপ্ত হওয়া দরকার। আগুন সন্ত্রাস দিয়ে মানুষকে পুড়িয়ে মেরেছে, এর জন্য তাদের ক্ষমা চেয়ে তাওবা করে রাজনীতি করা উচিত।

যুবলীগের চেয়ারম্যান বলেন, প্রতিষ্ঠার পর থেকে বিএনপি হত্যার রাজনীতি করছে। রাতের অন্ধকারে নির্বাচিত রাষ্ট্রপতিকে সপরিবারে হত্যা করে মিলিটারি শাসন কায়েমের মাধ্যমে ক্ষমতা দখল করেছে। এর জন্য তাদের ক্ষমা চাইতে হবে। কারণ তারা ২০০১-২০০৬ পর্যন্ত সাধারণ মানুষসহ আওয়ামী সমর্থকদের যে অত্যাচার করেছে তার জন্য ক্ষমা চাইতে হবে। বিশেষ করে শেখ হাসিনার কাছে তাদের ক্ষমা চাইতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার মানুষের জন্য পদ্মা সেতু নির্মাণ করলো, মেট্রোরেল উদ্বোধন করছে, বিনামূল্যে বই বিতরণ করছে, ৩০ লাখ মানুষের আশ্রয়ের ব্যবস্থা করছে। আয়নার সামনে নিজেদের (বিএনপি) দাঁড় করান, কি নির্যাতন করেছেন মানুষকে। মানুষের চোখে চোখ রেখে কথা বলতে হবে। আয়নায় মুখ দেখতে হবে। তারপর ক্ষমতায় যাওয়ার স্বপ্ন দেখতে পারেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

রাজনীতি,বিএনপি,ক্ষমা,তাওবা,শেখ ফজলে শামস পরশ,যুবলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close