• বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

সুষ্ঠু নির্বাচন হলে আ. লীগ ৩০ আসনও পাবে না: বুলু

প্রকাশ:  ১৩ জানুয়ারি ২০২৩, ১৪:১০
নিজস্ব প্রতিবেদক

রংপুর সিটি নির্বাচনে নৌকার প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে গেছে উল্লেখ বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, বাংলাদেশের মানুষ তাদের আর দেখতে চায় না। বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন হলে আওয়ামী লীগ ৩০ আসনও পাবে না। এ কারণে মামলা দিয়ে মানুষের দৃষ্টি অন্যদিকে ফেরানোর চেষ্টা করা হচ্ছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে সম্পত্তি ক্রোকের নির্দেশের প্রতিবাদে গণতান্ত্রিক ফোরাম আয়োজন করে এই মানববন্ধনের।

বরকত উল্লাহ বুলু বলেন, মানুষ দেখতে চায় একটি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। কোনো তাবেদার রাষ্ট্র হিসেবে বাংলাদেশ দেখতে চায় না। কারো অধীনে বাংলাদেশ দেখতে চায় না।

তিনি বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের ভোট ২৯ ডিসেম্বর রাতে করে অবৈধভাবে ক্ষমতায় রয়েছেন। আজ এই অবৈধ সরকারকে বাংলাদেশের মানুষ দেখতে চায় না। আজকে আপনি বাঘের পিঠে সওয়ার হয়েছেন। বাঘের পিঠ থেকে নামতে হলে একটিই রাস্তা আছে। পদত্যাগ করে, তত্ত্বাবধায়ক সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে দেশে একটি অবাধ-নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করুন। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করুন।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, আজকে যে আন্দোলন, এটা জনতার আন্দোলন। মানুষ বাঁচতে চায়। এটা বিএনপির আন্দোলন নয়, এটা ১৮ কোটি জনতার আন্দোলন। সব মানুষ ঐক্যবদ্ধ হয়ে এই সরকারের পতন ঘটাবে এবং বাংলাদেশে একটি নতুন সূর্য উদিত হবে।

বিদ্যুতের দাম বৃদ্ধির সমালোচনা করে তিনি বলেন, বিদ্যুতের যে দাম বৃদ্ধি করা হয়েছে তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। প্রত্যাহার করা না হলে, জনগণকে সঙ্গে নিয়ে সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবো এবং বিদ্যুতের বিল বন্ধ করে দেবো। বিদ্যুৎ বিল দেবো না।

পূর্বপশ্চিমবিডি/এসএম

বরকত উল্লাহ বুলু,বিএনপি,আসন,নির্বাচন,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close