• সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘গোলাপ পচে গেছে, আ.লীগে থাকার অধিকার নেই’

প্রকাশ:  ১৭ জানুয়ারি ২০২৩, ১২:৫০
নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপ পচে গেছেন, তার আওয়ামী লীগে থাকার অধিকার নেই বলে ফেসবুক লাইভে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সুমন। যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে আবদুস সোবহানের ৪০ লাখ ডলার ব্যয়ে বাড়ি ও অর্থ পাচারের ঘটনা প্রসঙ্গে এ মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে ফেসবুক লাইভে আসেন ব্যারিস্টার সুমন।

তিনি বলেন, আবদুস সোবহান গোলাপ বঙ্গবন্ধুর আদর্শের সঙ্গে বেইমানি করেছেন। আওয়ামী লীগের মতো ঐতিহ্যবাহী একটি দলের নেতৃত্বে থাকার কোনো অধিকার তার নেই।

লাইভে ব্যারিস্টার সুমন আবদুস সোবহান গোলাপের নির্বাচনী এলাকার জনগণের জন্য নিজের খারাপ লাগা প্রকাশ করেন। তিনি বলেন, মাত্র ৪২ কোটি টাকা লোপাটের খবর সামনে এসেছে। হয়তো নিজ নির্বাচনী এলাকার মানুষকে ঠকিয়ে গোলাপ দেশে-বিদেশে আরও অনেক টাকার সম্পদ গড়েছেন।

তিনি বলেন, মানুষ শখ করে গোলাপ ঘরে সাজায়। সেই গোলাপ পচে গেলে সেটির স্থান হয় নর্দমায়। আওয়ামী লীগের এই গোলাপও পচে গেছেন। তাকে এখন দল থেকে অব্যাহতি দেওয়া উচিত।

তথ্য অনুসন্ধানী সাংবাদিকদের বৈশ্বিক নেটওয়ার্ক ‘অর্গানাইজড ক্রাইম অ্যান্ড করাপশন রিপোর্টিং প্রজেক্ট’ বা ওসিসিআরপি তাদের ওয়েবসাইটে একটি প্রতিবেদন প্রকাশ করে। সেখানে উল্লেখ করা হয়, ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য মো. আবদুস সোবহান গোলাপ যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ৪০ লাখ ডলার ব্যয়ে একাধিক বাড়ি কিনেছেন। বিষয়টি নির্বাচনী হলফনামায় তিনি উল্লেখ করেননি।

মো. আবদুস সোবহান গোলাপ ২০১৮ সালের ডিসেম্বরে আওয়ামী লীগের মনোনয়নে মাদারীপুর-৩ আসন থেকে জাতীয় সংসদের সদস্য নির্বাচিত হন। গত ডিসেম্বরে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দলের কেন্দ্রীয় কমিটিতে তিনি প্রচার ও প্রকাশনা সম্পাদকের পদ পান। তিনি দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদকও ছিলেন।

ব্যারিস্টার সুমন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close