• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||

উন্নয়নের নামে মানুষের পকেট লুটপাট হচ্ছে: গয়েশ্বর

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৩, ০০:৪৯
নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আজকে উন্নয়নের নামে মানুষের পকেট লুটপাট হচ্ছে। যদি লুটপাট না হয় উন্নয়নের নামে তাহলে ১০ লাখ কোটি টাকা কীভাবে বিদেশে পাচার হলো? সুতরাং এখান থেকে স্পস্ট বোঝা যায়। কারা লুটপাট করছে?

শুক্রবার (২০ জানুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় এক আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) উদ্যোগে এই আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জিয়াউর রহমানকে কারো সঙ্গে তুলনা করতে হয় না। কারণ জিয়াউর রহমানের তুলনা তিনি নিজেই। কারো সঙ্গে তুলনা করে ছোট অথবা জিয়াউর রহমানকে বড় করার প্রয়োজন হয় না। কারণ জিয়াউর রহমান জনগণের নেতা, জনগণই তার ভাই, জনগণই তার বোন। তিনি বিলাসিতায় বিশ্বাস করতেন না এবং অপচয়েও বিশ্বাস করতেন না।

তিনি বলেন, জিয়াউর রহমান একমাত্র ব্যক্তি যিনি রাষ্ট্রপতি হওয়ার পরও গ্রামে গ্রামে হেঁটেছেন। কৃষক শ্রমিকের সঙ্গে হাত মিলিয়েছেন, শিশুদের কোলে নিয়ে আদর করেছেন। নারীদের পাশে গিয়ে তাদের দুঃখ-দুর্দশা জানতে চেয়েছেন। অর্থাৎ তিনি সমাজে দেখতে চেয়েছেন মানুষ কোন অবস্থায় রয়েছে। জিয়াউর রহমান কর্মঠ ছিলেন, যার ফলে কেউ কর্মহীন থাকতে পারেনি।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, জিয়াউর রহমান নিজে সৎ ছিলেন বলেই তার মন্ত্রিসভায় কোনো অসততা ঠাঁই পায়নি। আজকে অসততা ও দুর্নীতির মধ্য দিয়ে দেশটা শেষ প্রান্তে চলে গেছে। দেশের অবস্থা খুবই খারাপ। মেঘা প্রকল্পের আড়ালে অর্থাৎ উন্নয়নের আড়ালে দুর্নীতি। উন্নয়নটা ধারাবাহিক প্রকল্প এবং এটা জনগণের টাকায়। সুতরাং এখানে বাহবা পাওয়ার সুযোগ নেই। বাহবা তখনই পাওয়া যায় যখন সততার সঙ্গে কাজ করা হয়।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আমরা শপথ করি জিয়ার মতো চলবো, জিয়ার মতো গড়বো, জিয়ার পথেই চলবো। তাহলে জনগণ বিএনপির নেতাকর্মীদের গ্রহণ করবে।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমাদের যে আন্দোলন নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। এই সরকারের পতন ঘটিয়ে জনগণের মালিকানা তাদের হাতে যদি ফিরিয়ে দিতে পারি, তাহলে জনগণ একদিন আমাদেরকে পুরস্কৃত করবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

গয়েশ্বর চন্দ্র রায়,বিএনপি,পকেট,উন্নয়ন,মানুষ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close