• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

দেশের বিচার বিভাগ ধ্বংসের পথে: আলাল

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২৩, ১৮:৫২
নিজস্ব প্রতিবেদক

‘আজকে দেশের বিচার বিভাগ ধ্বংসের পথে। বিচারকেরা স্বাধীনভাবে রায় দিতে পারছেন না। রাজনৈতিক দলগুলো তাদের মতো প্রকাশের জন্য সভাসমাবেশ করতে পারছে না। গণমাধ্যম সত্য ঘটনা তুলে ধরতে পারছে না। এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না।’

শনিবার (২১ জানুয়ারি) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে জিয়াউর রহমানের কর্মময় জীবনের ওপর এক আলোচনা সভায় এসব কথা বলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল।

প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৮৭তম জন্মবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে জিয়া পরিষদ।

তিনি বলেন, আজকে যারা আওয়ামী লীগ করে তা আওয়ামী লীগ নয়, তারা আওয়ামী লীগ মালিক সমিতি। মন্ত্রী জব্বারের বিজয় কী-বোর্ড বাধ্যতামূলক করা হয়েছে। আজ সরকারি ঘরানার না হলে কোনো ব্যবসায়ী বা ঠিকাদার কাজ পায় না। সরকার সমর্থক না হলে মিলছে না চাকরি।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, মৃত ব্যক্তির নাম ব্যবহার করে আওয়ামী লীগকে উচ্চতর স্থানে নিয়ে যাওয়ার চেষ্টা করা হচ্ছে। একটি মানুষের গুণাবলির প্রকাশ করার সীমাবদ্ধতা থাকা উচিত। তার প্রশংসা ও গুণগান এতো পরিমাণে করা হচ্ছে যে তার ছবি টিস্যু, পায়ের মোজা এমনকি অপ্রকাশযোগ্য স্থানেও সে মানুষটির ছবি ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, ব্যক্তি হিসেবে বিশ্লেষণ করলে জিয়াউর রহমান অনেক ঊর্ধ্বে। তাকে উঠানোর কিছু নেই। তার স্থান মানুষের হৃদয়ে। তিনি রাজনীতিতে সহাবস্থান তৈরি করেছিলেন। তিনি ছিলেন রাষ্ট্রনায়ক। তার সততা ও কর্মময় জীবন সম্পর্কে দেশব্যাপী অবগত। তিনি গণতন্ত্র হত্যা করেননি বরং বাকস্বাধীনতা ফিরিয়ে এনেছিলেন। বিএনপি জিয়াউর রহমানকে তুলে ধরার জন্য ৩০ মে সরকারি ছুটি ঘোষণা করেনি, জিয়ার নামে সেতু বা বড়বড় স্থাপনা করেনি। কারণ, জিয়া মানুষের মনের মাঝে এমনিতেই স্থান করে নিয়েছেন।

সংগঠনের সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বীরমুক্তিযোদ্ধা প্রফেসর ডা. আবদুল কুদ্দুসের সভাপতিত্বে যুগ্ম মহাসচিব অধ্যাপক আবুল কালাম আজাদের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল,বিএনপি,পথ,ধ্বংস,দেশ,বিচার বিভাগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close