• সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

আত্মীয়-স্বজন দিয়ে কমিটি করা চলবে না: কাদের

প্রকাশ:  ২৬ জানুয়ারি ২০২৩, ১৮:৪৬
নিজস্ব প্রতিবেদক

আত্মীয়-স্বজন দিয়ে কমিটি করা চলবে না জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ত্যাগী, দুঃসময়ে যারা রাজপথে ছিলো তাদেরকে দিয়ে কমিটি করতে হবে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে আওয়ামী লীগের ময়মনসিংহ বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নেতাকর্মীদের অনুরোধ করে ওবায়দুল কাদের বলেন, পকেট কমিটিতে পদ দেওয়ার পরে, পদ না থাকলে সালামও দেবে না। তাই মুখের দিকে চেয়ে নেতা বানাবেন না। কমিটিগুলো করে ফেলুন প্লিজ।

বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, তারা গণতন্ত্রের পথে কখনো চলে না। তারা যে কায়দায় আন্দোলন করতে চায়, তাদের সেই সাম্প্রদায়িক কায়দা, সন্ত্রাসী কায়দা, জঙ্গিবাদী কায়দার রাজনীতির জবাব দেবো।

একমাত্র আওয়ামী লীগই দেশে গণতন্ত্রের চর্চা করে দাবি জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আমরাই গণতন্ত্রের চর্চা করি, বিএনপি করে না। দেশে অভ্যন্তরীণ গণতন্ত্রের চর্চাকারী একমাত্র দল আওয়ামী লীগ।

তিনি বলেন, আওয়ামী লীগ দুই মাসে মিটিং করে। প্রয়োজনে আমরা যৌথসভা করি, সহযোগী সংগঠনসহ। আগামীকালও যৌথসভা রয়েছে। এর মধ্যে আমরা তিনটা সম্মেলন করে ফেলেছি। জেলা-উপজেলা পর্যায়ে সবগুলো সম্মেলন করেছি।

বিএনপির উদ্দেশ্যে ওবায়দুল কাদের বলেন, নিজেরা বিদেশিদের কাছে নালিশ করে, আওয়ামী লীগে গণতন্ত্র নেই। অথচ বিএনপির কেন্দ্রীয়ভাবেও কোনো সম্মেলন হয় না, মিটিং হয় না। দেশে তারা নাকি গণতন্ত্র প্রতিষ্ঠা করবে, উদ্ভট কথা।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রতিদিন কর্মসূচি দেবে। বিএনপিকে কী খালি মাঠ দেবো পরিবহন পোড়াতে? তাদেরকে কী রেলস্টেশন পোড়াতে দেবো, সবুজ গাছগুলো কেটে ফেলতে দেবো? এ সুযোগ আমরা দেবো না।

সেতুমন্ত্রী বলেন, শেখ হাসিনা ভোটচুরির জন্য ১ কোটি ২৩ লাখ ভুয়া ভোটার বানাননি। নিজ দলের কাউকে নির্বাচন কমিশনার বানাননি। শেখ হাসিনা গায়ের জোরে ইলেকশন কমিশন বানাননি। আইনের মাধ্যমেই ইলেকশন কমিশন গঠিত হয়েছে। ২০০৮ সালে বিএনপি বলেছিলো, আওয়ামী লীগ ৩০ সিটই পাবে না, উল্টো বিএনপি ২৯ সিট পেলো। পরে সংরক্ষিত মিলে ৩২ সিট।

পূর্বপশ্চিমবিডি/এসএম

কমিটি,আত্মীয়-স্বজন,আওয়ামী লীগ,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close