• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

যৌথ সভায় ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলন যতোক্ষণ, আ. লীগের শান্তি সমাবেশ ততোক্ষণ

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪৬
নিজস্ব প্রতিবেদক

বিএনপি যতোক্ষণ আন্দোলন করবে, আওয়ামী লীগের শান্তি সমাবেশও ততোক্ষণ অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকালে যৌথ সভায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন এ কথা জানান।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি যতোক্ষণ আন্দোলন করবে, আওয়ামী লীগের শান্তি সমাবেশ অব্যাহত থাকবে। আগামী নির্বাচন পর্যন্ত আওয়ামী লীগ মাঠে থাকবে। আওয়ামী লীগের প্রতিদিনই কর্মসূচি আছে, তবে বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি নয়। আমরা প্রতিযোগিতা চেয়েছি, প্রতিদ্বন্দ্বিতা নয়।

তিনি বলেন, সন্ত্রাসের রাজত্ব করে বিএনপি, এটা পুরোনো অভিজ্ঞতা থেকে বলা যায়। বিএনপির ঘরে গণতন্ত্র জিম্মি। তারা কি করে দেশে গণতন্ত্র চায়?

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়া দণ্ডিত হওয়ার পর আরেক পলাতক, দণ্ডিতকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করেছে। এটি বিএনপির গঠনতন্ত্র বহির্ভূত। তারেক রহমান মানি লন্ডারিংয়ে দণ্ডিত।

তিনি বলেন, বিএনপি ষড়যন্ত্রমূলক পথে হাঁটছে সরকার হটাতে। তাহলে আমরা কেন কর্মসূচি বাদ দিয়ে মাঠ খালি রাখবো? তারা খালি মাঠে কত ধ্বংসাত্মক কর্মকাণ্ড করে তা সবাই জানে। ষড়যন্ত্র ছাড়া বিএনপি রাজনীতি বোঝে না।

ওবায়দুল কাদের বলেন, তারা জানে নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগকে হারানো অসম্ভব। তাই তারা ষড়যন্ত্র নামের চোরা গলিতে হাঁটছে। বিএনপি বিদেশি ডোনারদের টাকায় ষড়যন্ত্রের রাজনীতি করছে।

এসময় আওয়ামী লীগের নেতাকর্মীদের আরো সক্রিয় হওয়ার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, আমাদের ঘরে ঘরে যেতে হবে টিম ওয়ার্কের মাধ্যমে আওয়ামী লীগকে আরো সুসংগঠিত করতে হবে। আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে, করে যাবে। মাঝে মহাসমাবেশও হবে। ১১ মার্চ ময়মনসিংহ, ১৮ মার্চ বরিশালে মহাসমাবেশ হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ওবায়দুল কাদের,যৌথ সভা,শান্তি সমাবেশ,বিএনপি,আন্দোলন,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close