• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

এতো বড় স্বৈরাচার ব্রিটিশ-পাকিস্তান আমলেও দেখা যায়নি: দুদু

প্রকাশ:  ১০ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:২৩
নিজস্ব প্রতিবেদক

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আমরা (বিএনপি) কর্মসূচি দিলেই, সরকার বা আওয়ামী লীগের পক্ষ থেকে কর্মসূচি দেওয়া হয়। বিরোধীদল যে সময় যে জায়গায় কর্মসূচি ঘোষণা করে, ঠিক সেই জায়গায় ওই সময় তারা কর্মসূচি ঘোষণা করে। এতো বড় স্বৈরাচার ব্রিটিশ ও পাকিস্তান আমলেও দেখা যায়নি।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ‘ভোটের অধিকার ফিরে পেতে চাই’ শীর্ষক এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনটি আয়োজন করে জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদ।

বর্তমান সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না মন্তব্য করে শামসুজ্জামান দুদু বলেন, এই স্বৈরাচারদের পতন নিকটে। কারণ বাংলাদেশ তৈরি হয়েছে গণতন্ত্র ও স্বাধীনতার জন্য। এই দেশে স্বৈরাচারদের স্থান নেই।

তিনি বলেন, যে জাতি গণতন্ত্র ও অধিকারের জন্য এক সাগর রক্ত দিয়ে মুক্তিযুদ্ধ করেছে, স্বাধীনতার ৫২ বছর পরও তারা ন্যূনতম অধিকার পাচ্ছে না। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নির্বাচিত করতে পারছে না।

আওয়ামী লীগ সরকারকে ঠক, মিথ্যেবাদী আখ্যায়িত করে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগ দাবি করে, তারা ক্ষমতায় এলে দেশে উন্নয়ন হয়। বাস্তবে আওয়ামী লীগের ক্ষমতাকালে দেশ থেকে ১৪ হাজার কোটি বিদেশে টাকা পাচার হয়েছে। তারা (আওয়ামী লীগ) ক্ষমতায় এলে টাকা পাচার, দুর্নীতি, গুম, খুন ছাড়া আর কিছু হয় না।

বর্তমানে দেশে নির্বাচন বলতে কিছু নেই মন্তব্য করে তিনি বলেন, আমরা তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা করবো। জাতীয় সংসদ বাতিল হবে৷ নতুন করে নির্বাচন কমিশন গঠন করা হবে।

বর্তমান সরকারের পতন ঘটাতে হলে সবাইকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলতে হবে জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, স্মরণকালের সবচেয়ে ভয়াবহ ব্যাপার হচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী ও বিচার ব্যবস্থাসহ সবকিছু দলীয়করণ করা। এর থেকে বেরিয়ে আসতে হলে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। আর দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে এই সরকারের পতন ঘটাতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

শামসুজ্জামান দুদু,বিএনপি,পাকিস্তান,স্বৈরাচার,ব্রিটিশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close