• সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
  • ||

নির্বাচনের আগ পর্যন্ত আ. লীগের কর্মসূচি থাকবে: তথ্যমন্ত্রী

প্রকাশ:  ১২ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৯
নিজস্ব প্রতিবেদক

জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত আওয়ামী লীগের কর্মসূচি থাকবে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিএনপি নেতা মির্জা আব্বাস বলেছেন ‘রাষ্ট্রপতি নির্বাচনে বিএনপির কোনো আগ্রহ নেই’- এ বিষয়ে ড. হাছান মাহমুদ বলেন, দেশ নিয়ে বিএনপির কোনো আগ্রহ নেই। তাদের সব আগ্রহের কেন্দ্রবিন্দু খালেদা জিয়া ও তারেক রহমান। সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমানকে তারা ভারপ্রাপ্ত চেয়ারম্যান বানিয়ে রেখেছে। তাকে বাংলাদেশে ফিরিয়ে আনার স্বপ্ন দেখে। আমরাও চাই, তিনি ফিরে আসুক। তিনি শাস্তির মুখোমুখি হোক। তার বিচার হোক, আমরা সেটি চাই। খালেদা জিয়ার স্বাস্থ্য কেমন আছে এ নিয়ে তাদের সব আগ্রহ। জনগণ-দেশ নিয়ে তাদের ভাবনা নেই। যারা গণতন্ত্র ও গণতান্ত্রিক প্রক্রিয়ার প্রতি অশ্রদ্ধাশীল, তারাই বলতে পারে রাষ্ট্রপতি নির্বাচনের প্রতি তাদের কোনো আগ্রহ নেই।

রাষ্ট্রপতি পদে আওয়ামী লীগের প্রার্থী সাহাবুদ্দিন চুপ্পু সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে একজন অসাধারণ ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দেওয়া হয়েছে। আমাদের সংসদীয় দলের বৈঠক বসেছিল গতকাল (শনিবার)। তখন রাষ্ট্রপতি পদের মনোনয়নের জন্য সংসদীয় দলের নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দায়িত্ব দেওয়া হয়। সেই ক্ষমতাবলে তিনি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পুকে রাষ্ট্রপতি পদে দলীয় মনোনয়ন দিয়েছেন।

তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী তাকে (সাহাবুদ্দিন) দুর্নীতি দমন কমিশনের (দুদক) একজন কমিশনার হিসেবে দায়িত্ব দিয়েছিলেন। তখন পদ্মাসেতুতে দুর্নীতির অসত্য মিথ্যা অভিযোগ তুলে দুদককে যে চাপ দেওয়া হচ্ছিলো, তা মোকাবিলায় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। আপনারা জানেন, পদ্মাসেতুতে যে দুর্নীতি হয়নি, কানাডার আদালতে তা প্রমাণিত। কনাডার আদালতে কিন্তু বিশ্বব্যাংক গিয়েছিলো এবং বিশ্বব্যাংক সেখানে হেরে গিয়েছে। কানাডার আদালত রায় দিয়েছে, পদ্মাসেতুতে দুর্নীতির অভিযোগ গালগল্প ছাড়া কিছু না। কিন্তু তারপরেও দুদক কমিশনারের দায়িত্ব পালনকালে তার ওপর অনেক চাপ ছিলো। সেক্ষেত্রে তিনি দৃঢ়তার পরিচয় দিয়েছেন। আমি মনে করি, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা একজন অসাধারণ ব্যক্তিকে রাষ্ট্রপতি পদে মনোনয়ন দিয়েছেন। এমন একজনকে মনোনয়ন দিয়েছেন, যিনি ঝুঁকি নিয়েছেন, বঙ্গবন্ধুকে হত্যার প্রতিবাদ করেছেন। যার মধ্যে ভদ্রতা, নম্রতা ও রাজনৈতিক বিজ্ঞতা রয়েছে।

বিএনপির পদযাত্রা নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সারাদেশে সংঘর্ষ ছড়িয়ে দিতে বিএনপি পদযাত্রা করছে। দেশে বিশৃঙ্খলা সৃষ্টির অসৎ উদ্দেশ্য ছিলো তাদের। আওয়ামী লীগের নেতাকর্মীরা সতর্ক পাহারায় ছিলো। শান্তি সমাবেশ করেছে, যে কারণে বিএনপি যেভাবে বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছিলো, তারা তা পারেনি।

বিএনপির কর্মসূচি সঙ্গে আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দিচ্ছে, এ বিষয়ে মতামত জানতে চাইলে ড. হাছান মাহমুদ বলেন, আমরা কোনো পাল্টা কর্মসূচি দিচ্ছি না। নির্বাচনের আগ পর্যন্ত আমাদের কর্মসূচি থাকবে। কারণ, আওয়ামী লীগ রাজপথের দল, ক্ষমতায় থাকলেও আমরা কর্মসূচি দেবো, না থাকলেও দেবো।

এর আগে বাংলাদেশ সংবাদপত্র পরিষদের (বিএসপি) সঙ্গে তিনি মতবিনিময় করেন। এসময় বিএসপি সভাপতি মোজাফফর হোসেন পল্টু ও সেক্রেটারি এম জি কিবরিয়া চৌধুরী উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

তথ্যমন্ত্রী,কর্মসূচি,নির্বাচন,আওয়ামী লীগ,ড. হাছান মাহমুদ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close