• শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||

বাংলাদেশ আর ভুতের মতো উল্টা দিকে হাঁটবে না: ইনু

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৩:৪২
নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ আর কোনো দিনই ভুতের মতো উল্টা দিকে হাঁটবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কর্নেল তাহের মিলনায়তনে জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা শহীদ কাজী আরেফ আহমেদের ২৪তম হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ইনু নিজেই।

দলের অন্যতম প্রতিষ্ঠাতা শহীদ কাজী আরেফ আহমেদকে স্মরণ করে হাসানুল হক ইনু বলেন, তিনি বাঙালি রাজনীতির ইতিহাসে একটি বাতিঘর। কাজী আরেফ আহমেদ বাঙালি জাতির রাজনৈতিক ইতিহাসের ক্রান্তিলগ্নে কয়েকটি মৌলিক গুরুত্বপূর্ণ মোড় বদলকারী সিদ্ধান্ত গ্রহণ করেছিলেন। তিনি তার দূরদৃষ্টি দিয়ে দেখেছিলেন মুক্তিযুদ্ধ বিরোধী সাম্প্রদায়িক শক্তি বাংলাদেশ রাষ্ট্রের জন্য একটি বিপদ। সাম্প্রদায়িক শক্তির বিপদ। রাজনৈতিকভাবে নির্মূল করেই বাংলাদেশ রাষ্ট্রকে নিরাপদ করতে হবে।

তিনি বলেন, দেশের চলমান রাজনীতিতে মুক্তিযুদ্ধ বিরোধী পাকিস্তানপন্থী সকল সাম্প্রদায়িক ধর্মান্ধ সকল শক্তি ঐক্যবদ্ধ হয়ে বিএনপির ছত্র-ছায়ায় বাংলাদেশ রাষ্ট্রের ছোবল মারছে; আঘাত হানছে। বিএনপি ও তার রাজনৈতিক সঙ্গীরা নির্বাচনকে ঢাল বানিয়ে বাংলাদেশকে তালেবানি পথে নিতে দেশে সংবিধান বিরোধী ভুতের সরকার আনতে চাচ্ছে।

জাসদ সভাপতি বলেন, ভুতের সরকার আনার অপরাজনীতি বন্ধের মন্ত্র ও কবজ সংবিধানেই আছে। বাংলাদেশ আর কোনো দিনই ভুতের মতো উল্টা দিকে হাঁটবে না। শেখ হাসিনার ১৪ দলের নেতৃত্বে বাংলাদেশ সোজা পথে উন্নয়ন-সমৃদ্ধি পথেই দৌঁড়াবে। সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন অনুষ্ঠানই বাংলাদেশের রাজনীতির একমাত্র পথ। সংবিধানের পথ থেকে বিচ্যুত করার অপরাজনীতি রুখে দেওয়া হবে।

তিনি বলেন, উন্নয়ন ও সমৃদ্ধির সুফল ঘরকাটা ইঁদুর-উই পোকারা যেন খেয়ে না ফেলতে পারে তার জন্য ঘরকাটা ইঁদুর উইপোকা দুর্নীতিবাজ, লুটেরাদের বিষ দিয়ে মারতে হবে এবং বৈষম্যের অবসানে সমাজতন্ত্রের পথে এগিয়ে যেতে হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হাসানুল হক ইনু,জাসদ,জাতীয় সমাজতান্ত্রিক দল,ভুত,বাংলাদেশ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close