• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

জীবন বাজি রেখে সরকার পরিবর্তনে বদ্ধপরিকর: ফখরুল

প্রকাশ:  ২৮ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৪০
নিজস্ব প্রতিবেদক

জনগণের যখন নাভিশ্বাস উঠছে তখন সরকার পিকনিক মুডে আছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্দোলনের মধ্যদিয়ে জীবন বাজি রেখে সরকারের পরিবর্তন করতে আমরা বদ্ধপরিকর।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জাতীয়তাবাদী যুবদলের নব গঠিত পূর্ণাঙ্গ কমিটির নেতাকর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান মির্জা ফখরুল। এ সময় দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করেন তারা।

পুরোপুরি মুক্ত হওয়ার পরেই দলের চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনীতিতে ফেরার প্রসঙ্গ আসবে বলে জানান বিএনপি মহাসচিব। তিনি বলেন, আমাদের দাবি খুব পরিষ্কার, অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে। তারপর অন্যকিছু।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ জনগণের দ্বারা নির্বাচিত নয় বলেই জনগণের প্রতি তাদের দায়বদ্ধতা নেই। তারা ক্ষমতায় আসার পর থেকেই পরিকল্পিতভাবে দেশের টাকা লুট ও পাচার করতে একের পর এক মেগা প্রকল্প করছে।

তিনি বলেন, আজ নিত্যপণ্যের দাম আকাশছোঁয়া। মূল্যস্ফীতি চরম আকার ধারণ করেছে। মানুষ চাল কিনতে পারে না। ওএমএস বন্ধ করেছে। এখন কার্ডের মাধ্যমে চাল বিক্রি করতে চায়, এর মাধ্যমে যাতে নতুনভাবে দুর্নীতি করতে পারে। আসলে এরা দুর্নীতিবাজ সরকার। তারা আদানির সঙ্গে বিদ্যুৎ নিয়ে যে চুক্তি করেছে তাতে কোনো লাভ হয়নি। উল্টো আদানিকে শুধু ক্যাপাসিটি চার্জ দিতে হচ্ছে। সুতরাং এই ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ ছাড়া কোনো বিকল্প নেই। সেজন্য আমাদের সামনে একটি পথ, সেটি হলো- আন্দোলন আন্দোলন এবং আন্দোলন।

বিএনপি মহাসচিব আরো বলেন, এই সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত ও তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দিতে হবে। তবেই দেশে গণতন্ত্র পুনরায় প্রতিষ্ঠা হবে।

গণবিরোধী সরকারকে হটাতে যুগপৎ আন্দোলনে যুবদল আরো কঠোর ভূমিকা রাখবে বলেও প্রত্যাশা করেন তিনি।

পূর্বপশ্চিমবিডি/এসএম

পরিবর্তন,সরকার,বাজি,জীবন,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close