• শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

বিএনপি কারো হুমকি-ধামকিতে ভয় পায় না: আব্বাস

প্রকাশ:  ০৪ মার্চ ২০২৩, ১৭:২০
নিজস্ব প্রতিবেদক

বিএনপি কারো হুমকি, ধামকিতে ভয় পায় না উল্লেখ করে দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সরকারের কেউ কেউ বলছেন, ‘এই নির্বাচনে না গেলে বিএনপি অস্তিত্ব সংকটে পড়বে’। বিএনপির জন্য তাদের (সরকার) কত দরদ। বিএনপি নির্বাচনে না গেলে কে সংকটে পড়বে সেটা দেখার বিষয়। বিএনপি যদি নির্বাচনে না যায়, তাহলে আওয়ামী লীগ অস্তিত্ব সংকটে পড়বে।

শনিবার (৪ মার্চ) দশ দফা দাবিতে আয়োজিত এক গণ পদযাত্রা পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এ কথা বলেন। জাতীয় প্রেসক্লাবের সামনে এই সমাবেশের আয়োজন করে শাহবাগ থানা বিএনপি।

বিএনপি কখনোই অস্তিত্ব সংকটে ছিলো না উল্লেখ করে মির্জা আব্বাস বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে হত্যা করা হলো দেশ ও বিএনপিকে ধ্বংস করার জন্য। কিন্তু বিএনপি টিকে থাকলো। বিএনপিকে কেউ ধ্বংস করতে পারেনি। বিএনপি অস্তিত্ব সংকটে কখনো ছিলো না, আজও নেই, আগামীতেও কখনো থাকবে না।

বিএনপি নির্বাচনে এলে আওয়ামী লীগের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না মন্তব্য করে তিনি বলেন, আওয়ামী লীগের যারা লুটপাট করেছেন, তাদের টিকিটাও খুঁজে পাওয়া যাবে না। এজন্য তারা (সরকার) সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে চান না।

বিএনপি সংবিধানের অধীনে নির্বাচনে যেতে চায় উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, কিন্তু আওয়ামী লীগের পোস্ট মার্টেম করা কাটা-ছেঁড়া সংবিধানের মধ্য দিয়ে বিএনপি কখনো নির্বাচনে যাবে না। যেই সংবিধান বহাল ছিলো, সেই সংবিধানের অধীনে বিএনপি অবশ্যই নির্বাচনে যাবে। সংসদে কাঁটা-ছেড়া করে আওয়ামী লীগ যে সংবিধান কায়েম করেছে, ওই সংবিধানের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না।

তিনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারের দাবি তুলেছিলো জামায়েত। জামায়েতের লেজ ধরে আওয়ামী লীগ বলেছিলো, এই মুহূর্তে দরকার, তত্ত্বাবধায়ক সরকার। তারা আরো স্লোগান দিয়েছে, ভোট চোরদের অধীনে তারা নির্বাচনে যাবে না। সুতরাং এগুলো আওয়ামী লীগেরই দাবি ছিলো। আমাদের (বিএনপির) দাবি নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার। সুতরাং, ছলচাতুরি, বাকচাতুরি, গলাবাজি করে দেশের মানুষকে ঠকানো যাবে, কিন্তু চিরদিনের জন্য ঠেকানো যাবে না।

মির্জা আব্বাস বলেন, বিএনপি শান্তিপূর্ণ দল। বিএনপি যতোদিন ক্ষমতায় ছিলো, ততোদিন দেশ শান্তিতে ছিলো। আওয়ামী লীগ আসার পর দেশটা অশান্তিতে ভরে গেলো। লুটপাট, চুরি, ডাকাতি, টাকা পাচার, ডলার পাচার, মানুষ পাচার সবকিছু দিয়ে দেশটা আজকে অশান্তিতে ভরে গেছে।

তিনি বলেন, দেশে সবকিছুর দাম বেড়ে গেছে। শুধু কমে গেছে মানুষের দাম। মানুষের কোনো দাম এখন এই দেশে নেই। মানুষ যখন নিজের দামের দাবি করতে আসে, তখন এই সরকারের বন্দুক থেকে বুলেট ফুটে, গ্রেপ্তার হয়, মানুষ মারা যায়। এই দাবিগুলো তুললেই বিএনপিকে ষড়যন্ত্রকারী দল বলাসহ নানা ধরনের কথা বলা হয়।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভয়,বিএনপি,হুমকি-ধামকি,মির্জা আব্বাস
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close