• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‌‘আন্দোলন ভিন্ন খাতে নিতেই পঞ্চগড়ে সাম্প্রদায়িক হামলা’

প্রকাশ:  ১২ মার্চ ২০২৩, ১৫:১৪
নিজস্ব প্রতিবেদক

বিএনপির আন্দোলনকে ভিন্ন খাতে নিতে সরকার পূর্ব পরিকল্পিতভাবে পঞ্চগড়ে সাম্প্রদায়িক হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (১২ মার্চ) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পঞ্চগড়ের সাম্প্রদায়িক হামলার ঘটনার পর বিএনপির পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্তদের সঙ্গে কথা বলে। তদন্ত কমিটির বিষয়বস্তু তুলে ধরতে আজকের এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, যেকোনো সম্প্রদায়ের ওপর এ ধরনের হামলা অমানবিক, দুঃখজনক। এ বিষয়কে কেন্দ্র করে সরকার ও পুলিশ দায়িত্বে অবহেলা করেছে। এ ঘটনা পূর্বপরিকল্পিত।

তিনি বলেন, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন ভিন্ন দিকে নিতেই পঞ্চগড়ে আহমদিয়া সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা।

সরকার নিজেদের লোকজন দিয়ে হামলার ঘটনা ঘটিয়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, পুলিশ এখন মারাত্মকভাবে ত্রাসের রাজত্ব সৃষ্টি করেছে।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসা নিয়ে অসৎ উদ্দেশ্যে এই কাজটি করেছে। পুলিশ নীরব ভূমিকা পালন করেছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রকৃত আসামিদের আড়াল করতেই পুলিশ গণহারে গ্রেপ্তার শুরু করেছে। পঞ্চগড়ের ঘটনায় এখন পর্যন্ত ১৮১ জন বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

অগ্নিসন্ত্রাস সবসময় আওয়ামী লীগই করেছে উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রহীনতা, জবাবদিহিতা নেই বলেই এমন ঘটনা ঘটছে। ফ্যাসিস্ট সরকারকে সরিয়ে গণতন্ত্র পুনরুদ্ধার করতে পারলেই সংকটের সমাধান হবে।

পূর্বপশ্চিমবিডি/এসএম

হামলা,সাম্প্রদায়িক,আন্দোলন,পঞ্চগড়,বিএনপি,মির্জা ফখরুল ইসলাম আলমগীর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close