• রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||

‘ক্ষমতা রক্ষা করতেই ব্যস্ত, জনহিতকর কাজে সরকারের আগ্রহ নেই’

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২৩, ২০:১২
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পবিত্র ঈদুল ফিতরের প্রাক্কালে রাজধানীর বঙ্গবাজারে স্মরণকালের ভয়ানক অগ্নিকাণ্ড এবং গত বৃহস্পতিবার নবাবপুর মার্কেটে আগুন লাগার কয়েকদিনের মাথায় আজ আবারও নিউ সুপার মার্কেটে আগুন লাগার ঘটনায় প্রমাণিত যে, আওয়ামী অবৈধ সরকার কেবল রাষ্ট্রক্ষমতা রক্ষা করতেই ব্যস্ত। অগ্নিকাণ্ডরোধসহ জনহিতকর কাজে তাদের কোনো আগ্রহ নেই।

শনিবার (১৫ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভোরে রাজধানীর নিউ মার্কেটের পাশের নিউ সুপার মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রচুর ক্ষয়ক্ষতির ঘটনায় আমি খুবই উদ্বিগ্ন ও ব্যথিত।

তিনি বলেন, পবিত্র ঈদুল ফিতরের সময়ে দেশের বড় বড় মার্কেটে সংঘটিত ধারাবাহিক অগ্নিকাণ্ড বহু মানুষ হতাহত ও ব্যবসায়ীরা চরমভাবে ক্ষতিগ্রস্ত হলেও আওয়ামী সরকারের সেদিকে কোনো ভ্রুক্ষেপ নেই। এসব অগ্নিকাণ্ড নিয়ে তদন্ত কমিশন গঠিত হলেও তা কখনো আলোর মুখ দেখে না। এ সরকারের আমলে মানুষের জানমালের কোনো মূল্য নেই। একের পর এক এ ধরনের ঘটনা ঘটলেও সরকার তা রোধ করতে পারছে না।

বিএনপি মহাসচিব বলেন, রাজধানীসহ দেশের বড় বড় মার্কেটে আগুন লাগার ঘটনাগুলো খুবই রহস্যজনক। এরইমধ্যে ব্যবসায়ীসহ জনসাধারণের মনে অনেক প্রশ্নের উদ্রেক হয়েছে। বর্তমান শাসকগোষ্ঠীর উদাসীনতা, নির্লিপ্ততা ও জবাবদিহিহীনতার কারণে এ ধরনের মর্মস্পর্শী ঘটনার বারবার পুনরাবৃত্তি ঘটছে-যা কোনোক্রমেই কাম্য হতে পারে না।

রাজধানীর নিউ সুপার মার্কেটে অগ্নিকাণ্ডসহ যেসব জায়গাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে তার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবি জানান তিনি। একই সঙ্গে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পর্যাপ্ত ক্ষতিপূরণ প্রদানের জন্য সরকারের নিকট জোর আহ্বান জানান মির্জা ফখরুল।

বিএনপির সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন দলের মহাসচিবের পক্ষে এ বিবৃতি গণমাধ্যমে পাঠান।

পূর্বপশ্চিমবিডি/এসএম

মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,সরকার,ব্যস্ত,ক্ষমতা,রক্ষা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close