• রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

‘সরকারের ব্যর্থতায় একের পর অগ্নিকাণ্ড ঘটছে’

প্রকাশ:  ১৫ এপ্রিল ২০২৩, ২০:৫৩
নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সরকারের কাছে দেশ ও জনগণ নিরাপদ নয়। সরকারের ব্যর্থতায় একের পর অগ্নিকাণ্ড ঘটছে। অথচ সরকার তা সঠিকভাবে তদন্ত না করে সব জায়গায় ষড়যন্ত্র দেখে বেড়াচ্ছে।

শনিবার (১৫ এপ্রিল) বিকেলে রাজধানীর লেডিস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) উদ্যোগে আয়োজিত দোয়া, ইফতার মাহফিল ও বার্ষিক সাধারণ সভায় তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেডআরএফ সভাপতি তারেক রহমান। তিনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও জোর করে ক্ষমতা দখল করেছেন। তারা আমাদের সবসময় বলেন, আমরা নাকি মিথ্যা কথা বলি। তিনি আজকেও দায়িত্বহীনতার পরিচয় দিলেন। প্রধানমন্ত্রী বলে দিলেন যে, এসব আগুন লাগার ঘটনায় বিএনপি জড়িত কি না, তা খতিয়ে দেখতে হবে। তিনি তদন্তের আগেই বলে দিলেন। তার মানে তদন্তটা সেভাবেই করতে হবে। এভাবে তারা বিএনপিকে টার্গেট করছেন।

তিনি বলেন, আওয়ামী লীগ ৭২-৭৫ সালেও তিন বছর দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছিলো। তারা সেসময় একদলীয় বাকশাল কায়েম করেছিলো। তারাই অগ্নিসন্ত্রাসের হোতা। বাংলাদেশকে তারা আবারো ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চান।

পেশাজীবী নেতাদের উদ্দেশে বিএনপি মহাসচিব বলেন, আজকে সব দেশপ্রেমিক জনতাকে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। বিএনপি ঘোষিত ১০ দফার মাধ্যমে এ সরকারকে পদত্যাগে বাধ্য করাতে হবে। কেননা তারা প্রায় রাষ্ট্রকে ভেঙে ফেলেছেন। সেজন্য তারেক রহমান ২৭ দফা ঘোষণা করেছেন। এর মাধ্যমে রাষ্ট্রকে সংস্কার করতে হবে। জনগণের অভ্যুত্থানের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। এরপরই আমাদের জিয়াউর রহমানের স্বপ্নের বাংলাদেশ ফিরিয়ে আনতে হবে।

জিয়াউর রহমান ফাউন্ডেশনের প্রশংসা করে তিনি বলেন, মানবসেবায় দৃষ্টান্ত স্থাপন করেছে জেডআরএফ। বিশেষ করে করোনাকালে যেভাবে মানুষকে সহায়তা করেছে, তা নজিরবিহীন।

পূর্বপশ্চিমবিডি/এসএম

অগ্নিকাণ্ড,সরকার,মির্জা ফখরুল ইসলাম আলমগীর,বিএনপি,আওয়ামী লীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close