• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
শিরোনাম

সুশীল সমাজের প্রতিনিধিদের সম্মানে ‘গণতন্ত্র বিকাশ মঞ্চ’র ইফতার

প্রকাশ:  ১৯ এপ্রিল ২০২৩, ২১:৫১
নিউজ ডেস্ক

ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান ও এনপিপি নেতৃত্বাধীন জোট ‘গণতন্ত্র বিকাশ মঞ্চ’ এর সমন্বয়ক শেখ ছালাউদ্দিন ছালু বলেছেন, বর্তমানে দেশে অস্থির রাজনীতি ও সংঘাতময় পরিস্থিতি বিরাজ করছে। এর থেকে মুক্তির একমাত্র উপায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। গণতন্ত্র বিকাশ মঞ্চ সেই লক্ষ্যে কাজ করছে।

শনিবার (১৫ এপ্রিল) রাজধানীর ইম্পেরিয়াল হোটেল ইন্টারন্যাশনালের ইম্পেরিয়াল কনভেনশন হলে গণতন্ত্র বিকাশ মঞ্চের উদ্যোগে আয়োজিত আলোচনা সভা ও ইফতার মাহফিলে এ কথা বলেন তিনি। কূটনৈতিক, রাজনীতিবিদ, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিদের সম্মানে এ আয়োজন করা হয়।

ইফতার মাহফিলে সভাপতিত্ব করেন এনপিপির চেয়ারম্যান ও এর নেতৃত্বাধীন জোট ‘গণতন্ত্র বিকাশ মঞ্চের সমন্বয়ক শেখ ছালাউদ্দিন ছালু।

সভাপতির বক্তব্যে ইফতার মাহফিলে আগতদের আন্তরিক শুভেচ্ছা জানিয়ে শেখ ছালাউদ্দিন ছালু বলেন, মরহুম শেখ শওকত হোসেন নিলু একটি লক্ষ্য নিয়ে এনপিপি দল সৃষ্টি করেছিলেন। তার একটি স্লোগান হচ্ছে মুক্তিযুদ্ধের চেতনা, জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধের ভিত্তিতে বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তোলা। বর্তমানে দেশে অস্থির রাজনীতি ও সংঘাতময় পরিস্থিতি বিরাজ করছে। এর থেকে মুক্তির একমাত্র উপায় সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। গণতন্ত্র বিকাশ মঞ্চ সেই লক্ষ্যে কাজ করছে।

আলোচনা শেষে দেশ, জাতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, এনপিপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম শেখ শওকত হোসেন নিলু ও জোটের প্রয়াত সব নেতার আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

ইফতার মাহফিলে আরও বক্তব্য দেন- এনপিপির মহাসচিব ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর স্টিয়ারিং কমিটির সদস্য মো. ইদ্রিস চৌধুরী, জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সভাপতি ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর সদস্য সচিব এ কে এম মহিউদ্দিন আহাম্মেদ (বাবলু), ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ভাসানীর চেয়ারম্যান ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর দপ্তরসম্পাদক মো. আব্দুল হাই সরকার, এনপিপির প্রেসিডিয়াম সদস্য ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর স্টিয়ারিং কমিটির সদস্য শেখ আবুল কালাম, সৈয়দ মাহমুদুল হক আক্কাছ, শেখ ইকবাল হাসান স্বপন, শেখ জামাল উদ্দিন, সেলিম মাহমুদ, বাংলাদেশ ইসলামী ঐক্যফ্রন্টের সভাপতি হাফেজ মাওলানা মুফতি শাহাদাৎ হুসাইন, ডেমোক্রেটিক পার্টি বাংলাদেশের (ডিপিবি) চেয়ারম্যান ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর স্টিয়ারিং কমিটির সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসেন খান, বাংলাদেশ নাগরিক কল্যাণ পার্টির চেয়ারম্যান মো. শহীদুন্নবী ডাবলু, বাংলাদেশ কনজারভেটিভ পার্টির (বিসিপি) চেয়ারম্যান মো. আনিসুর রহমান ও বাংলাদেশ মানবাধিকার আন্দোলনের সভাপতি মাওলানা খাজা মহিব উল্লাহ শান্তিপুরী।

এসময় আরও উপস্থিত ছিলেন, এনপিপি ও গণতন্ত্র বিকাশ মঞ্চ এর কেন্দ্রীয়, জেলা ও মহানগর নেতারা প্রমুখ।

গণতন্ত্র বিকাশ মঞ্চের স্টিয়ারিং কমিটির সদস্য মোহাম্মদ আনিসুর রহমান দেওয়ান এবং এনপিপির প্রেসিডিয়াম সদস্য ও গণতন্ত্র বিকাশ মঞ্চের মুখপাত্র ছাবের আহাম্মদের (কাজী ছাব্বীর) সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন এনপিপির সহ-বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ও ন্যাশনাল পিপলস্ ওলামা পার্টির সাধারণ সম্পাদক মুফতি মুহাম্মদ ছাইফুর রহমান (সাইদী)। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন এনপিপির সহ ধর্মবিষয়ক সম্পাদক ও ন্যাশনাল পিপলস্ ওলামা পার্টির সাংগঠনিক সম্পাদক মাওলানা মুফতি নজরুল ইসলাম বদরপুরী।

গণতন্ত্র বিকাশ মঞ্চ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close