• সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ভিসানীতি নিয়ে সরকার কোনোভাবে চিন্তিত নয়: কাদের

প্রকাশ:  ২৮ মে ২০২৩, ১৭:২৬
নিজস্ব প্রতিবেদক

ভিসানীতি নিয়ে সরকার কোনোভাবে চিন্তিত নয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি নামের দলটি বাংলাদেশের ক্ষতি করেছে। আর প্রধানমন্ত্রী তার মেরামত করেছেন।

রোববার (২৮ মে) বাংলাদেশ আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকদের যৌথসভায় তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) আজ বাংলাদেশের মানুষকে আন্দোলনে টানতে পারেনি। যে কারণে বিদেশিদের সহায়তা চেয়ে নিষেধাজ্ঞা নিয়ে এসেছে। তাদের কারণে অবশেষে এলো ভিসানীতি। তবে এতে সরকারের কিছুই হয়নি। এতে সরকারের কোনো সংকট নেই, মাথাব্যথাও নেই। কারণ বিদেশে আমাদের প্রভু নেই, বন্ধু আছে। বঙ্গবন্ধুরও প্রভু ছিল না, সেই ধারাবাহিকতায় আমরা এগিয়ে যাচ্ছি। বাধা দিয়ে কেউ কিছু করতে পারেননি।

তিনি বলেন, কেরানীগঞ্জ এবং খাগড়াছড়িসহ বিভিন্ন স্থানে বিএনপি অস্থিতিশীল অবস্থা সৃষ্টি করে আমাদের ওপর দোষ চাপানোর নাটক করেছে। এসবের মধ্য দিয়ে তারা ভুল বার্তা দিচ্ছে। তাই নেতাকর্মীদের বলব আপনারা শান্তভাবে পরিস্থিতি মোকাবিলা করুন। তবে বলতে চাই আমরা আগ বাড়িয়ে কিছু করব না। তবে কোনো হামলা হলে ছাড় দেয়া হবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন কমিশনকে স্বাধীন করেছেন শেখ হাসিনা। আমরা সুষ্ঠু নির্বাচন আয়োজনের প্রক্রিয়াতে আছি। আর বাধা দিচ্ছে বিএনপি। সুষ্ঠু নির্বাচন আয়োজনের বিপরীত পথে হাঁটছে বিএনপি। তাই ভিসানীতির কারণে তারাই চাপে রয়েছে। বিএনপির বিশৃঙ্খলা ঠেকাতে আমাদের শান্তি সমাবেশ শান্তিপূর্ণ নির্বাচন আয়োজন পর্যন্ত অব্যাহত থাকবে।

প্রধানমন্ত্রীর বিদেশ সফর নিয়ে বিএনপি সমালোচনা করছে উল্লেখ করে তিনি বলেন, বৈশ্বিক সংকটের মধ্যে আমাদের অর্থনীতিকে সচল রাখতে প্রধানমন্ত্রী কাজ করে যাচ্ছেন। আজ আমরা চ্যালেঞ্জিং টাইম পার করছি। সামনে আরো কঠিন সময় আসছে। বিশ্বের দেশে দেশে আজ সংকট, হানাহানি ও যুদ্ধ। এতে আমরাও ক্ষতিগ্রস্ত হচ্ছি। এ অবস্থায় জ্বালানি সংকট দূর করতে এবং অর্থনৈতিক সহযোগিতা আনতে প্রধানমন্ত্রী দেশে দেশে ছুটে চলছেন।

ওবায়দুল কাদের বলেন, এরপরেও বিভিন্ন গণমাধ্যমের সংবাদ এবং টকশোর কথা শুনে মনে হয় বাংলাদেশের মানুষ খাবার পাচ্ছে না। কিন্তু খাদ্যের অভাবে কেউ মারা গেছে এমন কোনো তথ্য নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা খাদ্যের মজুত ও উৎপাদন বাড়ানোর ওপর গুরুত্ব দিয়েছেন। যারা দ্রব্যমূল্য নিয়ে কথা বলেন, তারা আশপাশের দেশগুলোতে খোঁজ নিলেই আসল অবস্থা জানতে পারবেন। প্রতিবেশী ভারত একটু ভালো থাকলেও পাকিস্তান ও শ্রীলঙ্কার অবস্থা খুবই খারাপ।

দেশ এগিয়ে যাচ্ছে দাবি করে তিনি বলেন, এসবের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এগিয়ে যাওয়ার গল্প সারা দুনিয়া থেকেই আমরা শুনছি। ব্রিটেনের প্রধানমন্ত্রী বলেছেন আমি ও আমার পরিবার শেখ হাসিনাকে অনুসরণ করি। তিনি আমাদের কাছে অনুপ্রেরণা।

পূর্বপশ্চিমবিডি/এসএম

ভিসানীতি,সরকার,ওবায়দুল কাদের,আওয়ামী লীগ,বিএনপি
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close