• বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

নির্বাচনী মাঠ বিরোধীদল শূন্য করার ষড়যন্ত্রে সরকার: ফখরুল

প্রকাশ:  ২২ জুন ২০২৩, ১৩:০৯
নিজস্ব প্রতিবেদক

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকার ভোটের মাঠ বিরোধীদল শূন্য করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরই ধারাবাহিকতায় মামলা-গ্রেফতার করে দলটির নেতাকর্মীদের হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

বৃহস্পতিবার (২২ জুন) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, ভোটকে সামনে রেখে পরিকল্পিত ষড়যন্ত্র শুরু হয়েছে। ১৮ সালের নির্বাচনের আগের মতো গোটা দেশে গায়েবি মামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা শুরু হয়েছে। বিএনপির সম্ভাব্য প্রার্থীদের গোয়েন্দা বাহিনী তুলে নিয়ে যাচ্ছে। দল নির্বাচনে না এলেও তাদের নির্বাচনে অংশ নিতে জোর করা হচ্ছে।

মির্জা ফখরুল বলেন, ক্ষমতায় থাকতে এমন কোনো কাজ নেই যেটা সরকার করছে না। কেউ কেউ এমন মরিয়া হয়েছে যে দেশের ক্ষতি করতেও দ্বিধা করছে না।

তিনি বলেন, সরকার বুঝতে পেরেছে তাদের জনগণ গ্রহণ করবে না। নির্বাচন ঘনিয়ে আসায় হাইব্রিড নেতাদের মাধ্যমে ক্ষমতায় যেতে চায়।

সরকারকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের আয়োজন করুন। নইলে জনগণ জানে কিভাবে তা আদায় করতে হয়।

প্রধানমন্ত্রীর সুইজারল্যান্ড ও কাতার সফর নিয়ে সংবাদ সম্মেলনে দেওয়া বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, সেন্টমার্টিন কেন বাংলাদেশের এক ইঞ্চি মাটিও কাউকে দেওয়া হবে না। এজন্য প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টে মামলা হতে পারে।

বিএনপি মহাসচিব বলেন, বিরোধীদলে থেকে কারও কাছে দেশ বিক্রি করা যায় না। চুক্তি হয় একটি দেশের সঙ্গে আরেকটি দেশের সরকারের মধ্যে।

মির্জা ফখরুল
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close