• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১
  • ||

নুরের সঙ্গে সাক্ষাতের কথা স্বীকার সাফাদির

প্রকাশ:  ০৫ জুলাই ২০২৩, ১০:১০ | আপডেট : ০৫ জুলাই ২০২৩, ১০:১২
পূর্বপশ্চিম ডেস্ক

ইসরাইলি গোয়েন্দা সংস্থা ‘মোসাদের এজেন্ট’ মেন্দি এন সাফাদির সঙ্গে ছবি তোলা ও সাক্ষাতের বিষয় নিয়ে আলোচনায় আসেন গণঅধিকার পরিষদের সদস্যসচিব নুরুল হক নুর। তবে প্রথম থেকেই মেন্দির সঙ্গে তার সাক্ষাতের খবর নাকচ করে দেন নুর।

এবার ইসরাইলের সেই মেন্দি এন সাফাদি নুরের সঙ্গে সাক্ষাতের বিষয়টি স্বীকার করেছেন।

এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে দেশের প্রথম সারির একটি জাতীয় দৈনিক। সাফাদির সঙ্গে নুরের সাক্ষাতের বিষয়টি সত্য বলে উল্লেখ করা হয়েছে ওই প্রতিবেদনে।

ওই প্রতিবেদনে বলা হয়, মেন্দি এন সাফাদি গত ২৬ জুন মুঠোফোনে খুদে বার্তা দিয়ে এসব কথা স্বীকারোক্তি দেন। সাফাদির মুঠোফোন নম্বর সংশ্লিষ্ট প্রতিবেদক সাফাদি সেন্টার ফর ইন্টারন্যাশনাল ডিপ্লোম্যাসি, রিসার্চ অ্যান্ড পাবলিক রিলেশনস নামের ফেসবুক পেজ থেকে সংগ্রহ করেছেন। মেন্দি এন সাফাদি প্রতিষ্ঠানের বোর্ড মেম্বার হিসেবে রয়েছেন। প্রতিষ্ঠানটি ইসরাইলের বিচার মন্ত্রণালয়ের অধীন ইসরাইলি করপোরেশনস অথরিটিতে নিবন্ধিত।

প্রতিবেদনে আরও বলা হয়, মেন্দি এন সাফাদি ইসরাইলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য। বেনিয়ামিন নেতানিয়াহুর সমর্থক। এছাড়া তিনি ইসরাইলের নিয়ন্ত্রণে থাকা গোলান মালভূমি এলাকার বাসিন্দা। দুবাইয়ে তার ব্যবসা রয়েছে। তবে সাফাদি মোসাদের এজেন্ট, নাকি এজেন্ট নন- সে বিষয়ে নিশ্চিত কোনো তথ্য পাওয়া যায়নি।

এর আগে সংবাদ সম্মেলনে নুর দাবি করেন, সরকারবিরোধী আন্দোলন থেকে জনগণের দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করতে ও ক্ষমতাসীন নেতাকর্মীদের দুর্নীতি, লুটপাট, অর্থপাচার আড়াল করতে সরকার সমর্থকরা প্রোপাগাণ্ডা চালাচ্ছে।

তিনি বলেন, ইসরায়েল থেকে কেনা গোয়েন্দা নজরদারি যন্ত্রের মাধ্যমে সরকার নাগরিকদের ব্যক্তিগত নিরাপত্তা হরণ করে মানবাধিকার লঙ্ঘন করছে।

তিনি আরও বলেন, আমি এ ধরনের কোনো মিটিংয়ে অংশ নেইনি। এসব অপপ্রচার, প্রোপাগাণ্ডা চালিয়ে জনগণকে বিভ্রান্ত করা কিংবা আমাদেরকে দুর্বল করা যাবে না। আমাকে, আমাদেরকে নিয়ে এর আগে অনেক অপপ্রচার ও প্রোপাগাণ্ডা ছড়িয়েছে।

এসজে

নুরুল হক নুর
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close