• রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি হলেন ঝিকরগাছার বাবু

প্রকাশ:  ১৬ জুলাই ২০২৩, ১৮:৪৬ | আপডেট : ১৬ জুলাই ২০২৩, ২২:৪৬
জাবি প্রতিনিধি

বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি পদে জায়গা করে নিয়েছেন যশোরের ঝিকরগাছা উপজেলার কৃষ্ণনগর গ্রামের কৃতি সন্তান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী মাহামুদুল হাসান বাবু। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অণুজীব বিজ্ঞান বিভাগ এবং ড. মুহাম্মদ শহীদুল্লাহ হলের আবাসিক শিক্ষার্থী।

গত বৃহস্পতিবার রাতে ৩০১ সদস্য বিশিষ্ট এ কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। গত বছরের ৬ ডিসেম্বর ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। এরপর ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রীর শেখ হাসিনার অনুমোদন সাপেক্ষে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। প্রায় ৭ মাস পর ঘোষণা করা হয় পূর্ণাঙ্গ কমিটি।

কমিটিতে সহ-সভাপতি পদে জায়গা করে নিয়েছেন ঢাবি, শহীদুল্লাহ্ হল ছাত্রলীগের সাবেক উপ দপ্তর সম্পাদক মাহামুদুল হাসান বাবু। এর আগে মাহামুদুল হাসান বাবু বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের শাখার যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন।

নতুন দায়িত্ব পেয়ে মাহামুদুল হাসান বাবু বলেন, ছাত্রলীগের একজন কর্মী হিসেবে কেন্দ্রীয় সংসদে কাজ করতে পারা অনেক গর্বের। আমি আমার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করবো। আমাকে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সহ-সভাপতি নির্বাচিত করায় আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি বাংলাদেশ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি সাদ্দাম হোসেন এবং বিপ্লবী সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ভাইয়ের উপর এবং আমি স্বাধীন বাংলাদেশের স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে ধারণ করে, দেশরত্ন শেখ হাসিনার ঘোষিত পরিকল্পনা অনুযায়ী ২০৪১ সালের মধ্যে দেশকে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশে রূপান্তরের লক্ষ্যে একজন নিবেদিতপ্রাণ কর্মী হিসেবে সততা ও নিষ্ঠার সাথে পথ চলতে বদ্ধপরিকর থাকব।

ছাত্রলীগ
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close